রাত ১০টা ১০ মি, ২৬ আগস্ট, একুশে টেলিভিশন

সজল রোমানার ‘তোমার পথে দাড়িয়ে’

রচনা ও পরিচালনা: শেখ শাকিল রহমান
অভিনয়ে: সজল, রোমানা প্রমূখ

 

একটা মানসিক হাসপাতালে ভর্তি আকাশ। ভর্তি হওয়া থেকে এ পর্যন্ত সে কারো সাথে কোন কথা বলেনি। কিন্তু তাকে ভর্তি করার সময় বলা হয় বাড়িতে সে খুবই হিংস্র আচারন করতেছে।

মাঝে মাঝে ফ্ল্যাশ ব্যাক এ আকাশের পুরনো কথা, জেরিনের সাথে তার প্রেমের কথা মনে পড়ে। জেরিনের সাথে তার বিয়ের কথা ঠিক ছিল।
বিদেশ থেকে একজন মেয়ে ডাক্তার জুই আসেন। তাকে দেখে আকাশ চমকে ওঠে কিন্তু কোন কথা বলেনা। এযে জেরিন। মাঝে জেরিনকে দেখে আকাশের পুরনো দিনের কথা মনে পড়ে যায়, কিন্তু ডা: জুই তাকে স্বাভাবিক রোগী হিসাবই দেখেন।

একদিন আকাশ খুব ভাংচুর করে কারন তার ডাইরিটা একজন রোগী নিয়ে নেয়। তারপর হাসপাতালে তাকে শক দেয়া হয় এবং সে ঞ্জান হারিয়ে ফেলে।

ঘটনা ক্রমে ঐ ডাইরি পায় ওই ডা: জুই। ডাইরি পরে সে জানতে পারে আকাশের সাখেই তার যমজ বোনের বিয়ে ঠিক হয়েছিলো। জেরিনের বোর জুই বিদেশে লেখা পড়া করতো। জই জানতে পারে পুরনো রাগ মেটানোর জন্য আকাশের এক বন্ধু আকাশের সাথে আর একটা মেয়ের সর্ম্পক করে দেয়। আকাশের সাথে রাগ করে দৌড়ে যাওয়ার সময় আকাশের সামনেই র্দুঘটনায় মারা যায় জেরিন। তখন থেকে আকাশ নিজের পাপ মোচনের জন্য পাগল সেজে হাসপাতালে থেকে নিজেকে শেষ করে দিচ্ছে। ডাইরি পড়া শেষ হয়, তখনই খবর আসে আকাশ এর ঞ্জান ফেরে নি আর ফিরবেও না।

শেখ শাকিল রহমান এর রচনা ও পরিচালনায়  নাটক ‘তোমার পথে দাঁড়িয়ে’। এটি আজ রাত ১০ টা ১০ মিনিটে একুশে টেলিভিশনে প্রচারিত হবে।  এতে অভিনয় করেছেন সজল, রোমানাসহ আরও অনেকে। 

সাতদিন/এমজেড

২৬ আগস্ট ২০১৫

নাটক

 >  Last ›