জ্যোৎস্না বিশ্বাস

যাত্রাসম্রাজ্ঞী জ্যোৎস্না বিশ্বাসকে নিয়ে ‘অন্তরে মম’

৭ জানুয়ারি বিকাল ৪টা ৩০ মি:, এসএ টিভি

এসএ টেলিভিশনের নিয়মিত অনুষ্ঠান ‘অন্তরে মম’। অনুষ্ঠানটির প্রতি পর্বে একজন প্রতিষ্ঠিত গুণী ব্যক্তিকে আমন্ত্রণ জানানো হয়। অনুষ্ঠানে আড্ডা-আলোচনার মধ্য দিয়ে উঠে আসে অতিথি’র জীবনে নানা গল্প, ভাবনা ও ভবিষ্যৎ পরিকল্পনা।

অনুষ্ঠানটির এবারের পর্বের অতিথি যাত্রাসম্রজ্ঞী জ্যোৎস্না বিশ্বাস। এই গুণী অভিনয় শিল্পী’র জন্ম মানিকগঞ্জ জেলায়। সাংস্কৃতিক এতিহ্যে সমৃদ্ধ পরিবারে জন্মগ্রহণ করার সুবাধে ছোটবেলা থেকে পেয়েছেন সংস্কৃতি চর্চার উপযোগী পরিবেশ। গান-বাজন ও অভিনয়ের প্রতি তাঁর আগ্রহ ছোটবেলা থেকেই।

বাংলাদেশের সাংস্কৃতিক জগতের আরেক পরিচিত মুখ অমলেন্দু বিশ্বাসকে বিয়ে করেন জ্যোৎস্না। ফলে বিয়ের পরেও সংস্কৃতি চর্চা চালিয়ে যেতে পেরেছেন। স্বামী অমলেন্দু বিশ্বাসের সহযোগীতায় মঞ্চে অভিনয় করে গেছেন। তাঁদের সন্তানরাও বাংলাদেশের সাংস্কৃতিক জগতে সাফল্য পেয়েছেন। কন্যা অরুণা বিশ্বাস চলচ্চিত্র জগতের একজন সফল অভিনেত্রী। ছেলে মিঠু বিশ্বাসও নির্মাতা হিসেবে আত্মপ্রকাশ করেছেন।

জ্যোৎস্না বিশ্বাস অভিনয় জগতে অবদানের জন্য যাত্রা সম্রাজ্ঞী খেতাব পান ১৯৭৭ সালে। এ ছাড়াও তিনি ‘একুশে পদক’-এর মত গুরুত্বপূর্ণ পুরস্কারে ভূষিত হয়েছেন।

সাতদিন/এমজেড/৬জানুয়ারি২০১৫


আড্ডা ও আলোচনা

 >  Last ›