বেলাশেষের অতিথি আসিফ খান

৮ জানুয়ারি বিকাল ৫টা ৩০ মি:, এসএ টিভি

প্রযোজক: কাজী চপল

তরুণ চলচ্চিত্র নির্মাতা আসিফ খানের চলচ্চিত্র জগতে আসার গল্পটাও সিনেমার মত। ২০০৮ সালে সদ্য এসএসসি পাশ করা আসিফ-এর বন্ধুরা যখন কোচিং নিয়ে ব্যস্ত তখন তিনি স্বপ্ন দেখছেন সিনেমা বানাবার। ইন্টারন্যাশনাল চিল্ড্রেন ফিল্ম ফেস্টিভ্যাল-এ সিনেমা জমা দেয়ার লক্ষে কাজ শুরু করে দেন। এত অল্প বয়সী এক নির্মাতাকে সহযোগীতা করার মত সাহস দেখাতে পারেনি চলচ্চিত্র জগতের কর্তা-ব্যক্তিরা। কিন্তু বন্ধুদের সহযোগীতা আর নিজের জমানো টাকাককে সম্বল করে কাজে লেগে যান তিনি। এক সময় অসম্ভবকে সম্ভব করেই যেন বানিয়ে ফেললেন তাঁর প্রথম সিনেমা ‘সন্ধিক্ষণ’। সিনেমাটি ২০১০ সালের চিল্ড্রেন ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়।

বাউণ্ডুলে স্বভাবের এই নির্মাতা একবার বাড়ি থেকে পালিয়ে চলে যান কলকাতা। সেখানে বানিয়ে ফেলেন প্রামাণ্যচিত্র ‘আমার দেখা কলকাতা’। এরপর বানিয়েছেন ‘জলেরও জলছবি’ শিরোনামের চলচ্চিত্র যা ২০১৩ সালে ভারতের ইয়ুথভাইভ ন্যাশনাল ওপেন ফেস্টিভ্যাল পুরস্কার পায়। এ ছাড়া ইন্টার ইউনিভার্সিটি ফিল্ম ফেস্টে সিনেমাটি সেরা প্রামাণ্যচিত্র হিসেবে পুরস্কৃত হয়।

আসিফ খানের সাড়া জাগানো কাজ ‘পোস্টার’। ২০১৪ সালে সিনেমাটি ভারতের দাদা সাহেব ফালকে উৎসবে ‘স্পেশাল ফেস্টিভ্যাল মেনশন’ পুরস্কারে ভূষিত হয়েছে।

এই তরুণ প্রতিভাবান নির্মাতা আসছেন এসএ টিভি’র নিয়মিত অনুষ্ঠান বেলাশেষের অতিথি হয়ে। কাজী চপলের প্রযোজনায় অনুষ্ঠানটি প্রচারিত হবে ৮ জানুয়ারি বিকাল ৫টা ৩০ মিনিটে।
সাতদিন/এমজেড/৭জানুয়ারি২০১৫


আড্ডা ও আলোচনা

 >  Last ›