সুবিধা-বঞ্চিত শিশুদের চিত্রপ্রদর্শনী

কালার্স অফ লিটল স্মাইলস

৯ জানুয়ারি দুপুর ২টা থেকে ১০ জানুয়ারি রাত ১০টা

ছবির হাট, শাহবাগ, ঢাকা

সচেতন ও আগ্রহী কিছু স্বেচ্ছাসেবী মানুষের প্রয়াসের নাম ‘কালারিং লিটল স্মাইল’ যা একটি অপ্রাতিষ্ঠানিক সংগঠন। ‘কালারিং লিটল স্মাইল’ তাদের কর্মকাণ্ডের অংশ হিসেবে শিক্ষা, স্বাস্থ্যসেবা, সুস্থ বিনোদন’সহ বিভিন্ন মৌলিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত শিশুদের নিয়ে বিভিন্ন উৎসব উদযাপন করে আসছে। এরই ধারাবাহিকতায় মিরপুরের বস্তি’র শিশুদের স্কুল ‘স্বপ্নরথ’ এবং বান্দরবানের ম্রো নৃ-গোষ্ঠীর শিশুদের স্কুল ‘আনন্দ স্কুল’-এর ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে এক চিত্রপ্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে সংগঠনটি।

এই স্কুল দুটির ছাত্র-ছাত্রীদেরকে ক্যানভাস ও রং সর্বরাহ করে ‘কালারিং লিটল স্মাইল’। সেই সব ক্যানভাস যেন শিশুশিল্পীরা তাদের রঙিন স্বপ্ন দিয়ে রাঙিয়ে দিয়েছে।

চিত্রপ্রদর্শনীর পাশাপাশি থাকছে চলচ্চিত্রপ্রদর্শনী। চলচ্চিত্রগুলো নির্মাণ করেছে সুবিধাবঞ্চিত শিশুরা। ‘পাড়া’, ‘লীডো’ ও ‘রেইনবো কালেক্টিভ’ আয়োজিত তিনদিনের এক কর্মশালায় অংশ নিয়ে এই শিশুরা চলচ্চিত্র নির্মাণ সম্পর্কিত ধারণা লাভ করে। পরবর্তীতে তারা ৭টি চলচ্চিত্র নির্মাণ করেছে।

উল্লেখ্য, গতবছর সংগঠনটি এই দুই বিদ্যালয়ের শিশুদের সঙ্গে নিয়ে বিজয় দিবস ও ঈদ-উল-ফিতর উদযাপন করেছে।

সবার জন্য উন্মুক্ত এই প্রদর্শনী ৯ জানুয়ারি দুপুর ২টা থেকে ১০ জানুয়ারি রাত ১০টা পর্যন্ত চলবে। প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৭টা থেকে চলবে চলচ্চিত্র প্রদর্শনী।

সাতদিন/এমজেড/৮জানুয়ারি২০১৫


প্রদর্শনী

 >  Last ›