বিকাল ৫টা ৩০ মি, ৭ জুন, এসএ টিভি

বেলাশেষের অতিথি মোয়াজ্জেম হোসেন চৌধুরী

প্রযোজনা: কাজী চপল


দীর্ঘ ৩০ বছর যুক্তরাষ্ট্রে বসবাসকারী উদ্যোক্তা এবং সমাজসেবক মোয়াজ্জেম হোসেন চৌধুরী আসছেন এসএ টেলিভিশনের নিয়মিত অনুষ্ঠান বেলাশেষের অতিথি হিয়ে।


মোয়াজ্জেম হোসেন চৌধুরী ১৯৫৩ সালের ৫ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া জেলায় জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ হতে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন তিনি। ১৯৯৩ সালে তিনি ক্যালিফোর্নিয়া ফার্মাসিস লাইসেন্স অর্জন করেন। ফামর্মেসি ম্যানেজার হিসেবে তাঁর রয়েছে দীর্ঘ দিনের অভিজ্ঞতা। বর্তমানে তিনি ‘ডেজার্ট ড্রাগ ফার্মেসি’ এবং ‘ডেজার্ট ড্রাগস’ নামের দুটি প্রতিষ্ঠানের মালিক।

১৯৯৪ সাল থেকে তিনি সান্টা ক্লারিটায় বসবাস করছেন এবং সেখানকার মানুষের জন্য সেবামূলক কাজ করে যাচ্ছেন। বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মানোন্নয়ন এবং স্বাস্থ্য খাতের উন্নয়নের লক্ষ্যে তিনি ২০০৬ সালে এলএইচসিএম ফাউন্ডেশন গঠন করেন। তাঁর নিজ জেলা ব্রাহ্মণবাড়িয়া থেকে সংগঠনটির কার্যক্রম শুরু হয়। এ ছাড়াও তিনি নানা ধরনের সেবামূলক কাজের সাথে যুক্ত আছেন। ইন্টার্নশিপের ব্যবস্থা করা ও বৃত্তি প্রদাণের মাধ্যমে তিনি ফার্মেসির শিক্ষার্থীদের সহযোগীতা করে থাকেন।

বিজ্ঞানের ছাত্র হয়েও মোয়াজ্জেম হোসেন চৌধরী শিল্প সাহিত্যের প্রতি গভীর আগ্রহ বোধ করেন। তিনি ‘তরঙ্গ অফ ক্যালিফোর্নিয়া’ নামের একটি সংগঠন গড়ে তুলেছেন। ২০০১ সাল থেকে সংগঠনটি শিক্ষা এবং বাংলার শিল্প, সাহিত্য ও সংস্কৃতির বিকাশে কাজ করে যাচ্ছে।

এস টেলিভিশনের নিয়মিত অনুষ্ঠান বেলাশেষে’র অতিথি হিসেবে গল্প আর আলাপের মাধ্যমে মোয়াজ্জেম হোসেন চৌধুরী তাঁর জীবনের নানা অজানা কথা, ভবিষ্যতের পরিকল্পনা ইত্যাদি বিষয় সম্পর্কে জানাবেন। অনুষ্ঠানটি প্রচারিত হবে আজ বিকাল ৫টা ৩০ মিনিটে। প্রযোজনা করেছেন কাজী চপল।

সাতদিন/এমজেড

৭ জুন ২০১৫

আড্ডা ও আলোচনা

 >  Last ›