সেলিম আল দীন স্মরণে দুদিনের অনুষ্ঠান

আয়োজনে: সেলিম আল দীন ফাউন্ডেশন

১৪ ও ১৫ জানুয়ারি

১৪ জানুয়ারি নাট্যাচার্য সেলিম আল দীন-এর প্রয়াণদিবস। নাট্যাচার্যের ৭ম প্রয়াণদিবসে সেলিম আল দীন ফাউন্ডেশন দুদিনের অনুষ্ঠানমালার আয়োজন করেছে। ১৪ জানুয়ারি সকাল ১০টায় জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে নাট্যাচার্যের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হবে। এই আয়োজনের অংশ হিসেবে থাকছে সেমিনার ও সেলিম আল দীন সৃষ্ট চরিত্রের নাট্যিক উপস্থাপনা।

প্রথম দিন, ১৪ জানুয়ারি স্মরণ অনুষ্ঠানের অংশ হিসেবে থাকছে ঢাকা থিয়েটারের পরিবেশনা ‘পুতুল তোমার জনম কি রূপ’। শিমূল ইউসুফের অভিনয়ে নাট্যিক উপস্থাপনাটি মঞ্চস্থ হবে ১৪ জানুয়ারি সন্ধ্যা ৭টায়, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মূল মঞ্চে।

১৫ জানুয়ারি বৃহস্পতিবার বিকাল ৩টা ৩০ মিনিটে অনুষ্ঠির হবে ‘বাংলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার পাঠ্যপুস্তকে হিন্দু-মুসলিম প্রসঙ্গ এবং দেশভাগ’ শির্ষক এক আলোচনা। অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এই আলোচনায় প্রবন্ধ পাঠ করবেন রাহমান চৌধুরী। এতে আলোচক হিসেবে অংশ নিবেন অধ্যাপক আবদুল মমিন চৌধুরী, অধ্যাপক আনিসুজ্জামান, ব্রিগেডিয়ার জেনারেল এম. সাখাওয়াত হোসেন, অধ্যাপক আফসান চৌধুরী, মানযারে হাসীন মুরাদ, অধ্যাপক আনু মুহাম্মদ এবং অধ্যাপক বিশ্বজিৎ ঘোষ। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে এই আলোচনা অনুষ্ঠিত হবে।

সাতদিন/এমজেড/১৪জানুয়ারি২০১৫


সাংস্কৃতিক অনুষ্ঠান

 >