এসএ টিভি’র প্রতিষ্ঠা বার্ষিকীতে

সাবিনা ইয়াসমিন

১৯ জানুয়ারি রাত ৮টা, এসএ টিভি

উপস্থাপনায়: আবিদুর রেজা জুয়েল
প্রযোজনা: কামরুজ্জামান রঞ্জু

এসএ টেলিভিশনের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে ‘সময়ের ডানায়’ শিরোনামে বিশেষ সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে অতিথি হিসেবে থাকছেন জনপ্রিয় কন্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন। উপস্থাপনায় থাকছেন আরেক জনপ্রিয় শিল্পী হাসান আবিদুর রেজা জুয়েল। ২০১২ সালের ১৯ জানুয়ারি যাত্রা শুরু করে বেসরকারি টেলিভিশন চ্যানেল এসএ টিভি।

রাগপ্রধান গান, লোকসঙ্গীত থেকে আধুনিক বাংলা গান’সহ চলচ্চিত্রের গান, সর্বক্ষেত্রে দাপটের সাথে বিচরণ করেছেন সাবিনা ইয়াসমিন। ‘সব ক’টা জানালা খুলে দাও না’, ‘মাঝি নাও ছাড়িয়া দে’, ‘সুন্দর সুবর্ণ’-এ ধরনের অসংখ্য কালজয়ী গানের শিল্পী তিনি। বড় বোন ফরিদা ইয়াসমিন যখন গান শিখতেন দুর্গাপ্রসাদ রায়ের কাছে তখন ছোট্ট সাবিনাও উপস্থিত থাকতেন। পরবর্তীতে ওস্তাদ পি সি গোমেজের কাছে একটানা ১৩ বছর তালিম নিয়েছেন। মাত্র ৭ বছর বয়সে স্টেজ প্রোগ্রামে অংশ নেন। ছোটদের সংগঠন খেলাঘরের সদস্য হিসেবে রেডিও ও টেলিভিশনে গান গেয়েছেন নিয়মিত।

বিভিন্ন সময় অসংখ্য পুরস্কার ও সম্মাননা পেয়েছেন এই গুণী শিল্পী। এর মধ্যে রয়েছে— ১৯৮৪ সালে একুশে পদক, ১৯৯৬ সালে স্বাধীনতা দিবস পুরস্কার এবং ১০ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এ ছাড়াও তাঁর পুরস্কারের ঝুলিতে রয়েছে— উত্তম কুমার পুরস্কার, এইচ এম ভি ডাবল প্লাটিনাম ডিস্ক, জহির রায়হান চলচ্চিত্র পুরস্কার, চলচ্চিত্র পূবাণী চলচ্চিত্র পুরস্কার’সহ বহু পদক। তিনি বিশ্ব উন্নয়ন সংসদ থেকে সংগীতে 'ডক্টরেট' ডিগ্রি লাভ করেছেন ১৯৮৪ সালে, ১৯৯২ সালে অ্যাস্ট্রোলজি পুরস্কার এবং লস অ্যাঞ্জেলেস থেকে পান ‘বেস্ট সিঙ্গার’ পুরস্কার।

কামরুজ্জামান রঞ্জু’র প্রযোজনায় ‘সময়ের ডানায়’ এসএ টিভিতে প্রচারিত হবে ১৯ জানুয়ারি ২০১৫ সোমবার রাত ৮টায়।

সাতদিন/এমজেড/১৮জানুয়ারি২০১৫


সঙ্গীত

 >  Last ›