শুধুই আড্ডার অতিথি আমজাদ হোসেন

উপস্থাপনা: ফারহানা নিশো
প্রযোজনা: পলাশ মাহবুব

সাংস্কৃতিক অঙ্গনের পরিচিত মুখ আমজাদ হোসেন। লেখালেখির মাধ্যমে তাঁর সৃজনশীল কর্মকাণ্ড শুরু করলেও পরবর্তীতে অভিনয় এবং চলচ্চিত্র ও টিভি-নাটক নির্মাণের সাথে যুক্ত হয়ে পড়েন তিনি। তাঁর প্রথম কবিতা ছাপা হয় দেশ পত্রিকায়। কবিতার পাশাপাশি লিখেছেন বহু গল্প, ছড়া এবং উপন্যাস। তাঁর লেখা গল্প অবলম্বনে জহির রায়হান নির্মাণ করেন তাঁর বিখ্যাত চলচ্চিত্র ‘জীবন থেকে নেয়া’। আমজাদ হোসেন পরিচালিত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে—‘বাল্যবন্ধু’, ‘পিতাপুত্র’, ‘এই নিয়ে পৃথিবী’, ‘বাংলার মুখ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘ভাত দে’, ‘গোলাপী এখন বিলেতে’, ‘সুন্দরী’, ‘নয়নমণি’, ‘বড় বাড়ির মেয়ে’ ইত্যাদি।

একাধারে অভিনেতা, প্রযোজক, পরিচালক, চিত্রনাট্যকার, কাহিনীকার, সংলাপকার, গীতিকার, নাট্যকার, গল্পকার, ঔপন্যাসিক আমজাদ হোসেনের পৈতৃক নিবাস জামালপুর জেলায়। ‘তোমার আমার’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে তিনি অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন। এর পর পর তিনি ‘হারানো দিন’ চলচ্চিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন।

এই ক্ষণজন্মা প্রতিভাকে দেখা যাবে বৈশাখী টেলিভিশনের নিয়মিত অনুষ্ঠান ‘শুধুই আড্ডা’র অতিথি হিসেবে। পলাশ মাহবুবের প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপন করছেন ফারহানা নিশো। অনুষ্ঠানটি বৈশাখী টেলিভিশনে প্রচারিত হবে ২০ জানুয়ারি রাত ৮টায় ও ২১ জানুয়ারি সকাল ৮টা ১৫ মিঃ


সাতদিন/এমজেড/১৯জানুয়ারি২০১৫


আড্ডা ও আলোচনা

 >  Last ›