প্রামাণ্যচলচ্চিত্র প্রদর্শনী

ম্যানিফেস্টো অব সিনেমা

 

হরতালের কারণে আয়োজনটি স্থগিত করা হয়েছে

 

স্টুডিও থিয়েটার (৭ম তলা), শিল্পকলা একাডেমি, ঢাকা

বাংলাদেশ শিল্পকলা একাডেমি এবং ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি যৌথভাবে আয়োজন করেছিল ‘ডিজিটাল চলচ্চিত্র নির্মাণ কর্মশালা ২০১৩’ এবং ‘ফিল্ম অ্যাপ্রিসিয়েশন কোর্স ২০১৪’। এই দুই আয়োজনে অংশ নেয়া শিক্ষার্থীদের সনদ বিতরণ করা হবে ২১ জানুয়ারি। একই দিনে বাংলাদেশের চলচ্চিত্রের পোস্টারের ইতিবৃত্ত নিয়ে নির্মিত প্রামাণ্যচলচ্চিত্র ‘ম্যানিফেস্টো অব সিনেমা’র উদ্বোধনী প্রদর্শনী অনুষ্ঠিত হবে। ২০১৩ সালের ‘ডিজিটাল চলচ্চিত্র নির্মাণ কর্মশালা’র শিক্ষার্থীরা এই প্রামাণ্য চলচ্চিত্রটি নির্মাণ করেন।

২১ জানুয়ারি ২০১৫, বুধবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার মিলনায়তনে সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত এই আয়োজন শুরু হবে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে সনদপত্র বিতরণ করবেন অগ্রজ চলচ্চিত্রকার সৈয়দ সালাহউদ্দিন জাকি। এছাড়াও উপস্থিত থাকবেন প্রামাণ্যচলচ্চিত্র নির্মাতা এবং গণমাধ্যম বিশেষজ্ঞ সৈয়দ সাজেদুর রহমান ফিরোজ, চলচ্চিত্রের শব্দ-প্রকৌশলী রতন পাল এবং চলচ্চিত্র গবেষক অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরী। অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখবেন ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি বেলায়াত হোসেন মামুন। সনদপত্র বিতরণ এবং প্রামাণ্যচলচ্চিত্রের উদ্বোধনী প্রদর্শনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক নাট্যজন লিয়াকত আলী লাকী।

সাতদিন/এমজেড/২০জানুয়ারি২০১৫


মুভি

 >  Last ›