সকাল ১০টা ৩০ মি: ৪ জুন, এসএ টিভি

টেলিফিল্ম: ওয়েটিং রুম

রচনা: শাহজাহান সৌরভ
পরিচালনা: শাহাদাৎ হোসেন সুজন
অভিনয়ে: তারিক আনাম, মৌ, মৌসুমি নাগ


বৃষ্টির রাত, ফটোগ্রাফার মাসুম আটকে পড়ে একটি রেলষ্টেশনে, এই বৃষ্টিতে কোথাও যাওয়ার কোন সুযোগ নেই, ভোর পর্যন্ত তাকে অপেক্ষা করতে হবে। অগত্যা আশ্রয় নিতে হলো ওয়েটিং রুমে। ওয়েটিং রুমে বসে আছে মীরা। মীরা মাসুম-এর প্রাক্তন স্ত্রী।


কোন এক সময় ওদের সংসার হয়েছিল। পরিবার এর ইচ্ছেতে বিয়ে হয়েছিল মাসুম আর মীরার। কিন্তু মীরাকে বিয়ে করলেও মাসুম-এর ঘর জুড়ে ছিল ঐশির অস্তিত্ত। কখনও মানিব্যাগে ছবি, সানগ্লাস, ওড়না আবার কখনও চিঠি ওয়ারড্রবে। মীরা সব জানত বলেই একটু একটু করে মুছে দিতে চেয়েছিল ঐশির স্মৃতি। হয়তো এভাবেই একদিন মাসুমের মন থেকেও মুছে ফেলতো ঐশিকে।

ঐশি কিছুতেই মেনে নিতে পারে না যে, মাসুম তাকে ছেড়ে অন্য কাউকে বিয়ে করেছে। আবার মীরাও মেনে নিতে পারে না মাসুমের জীবনে ঐশির উপস্থিতি। মাসুম খবর পায় যে, ঐশি আত্মহত্যা করবার চেষ্টা করেছে এবং এখন হাসপাতালে চিকিৎসারত। ঐশীর পরিচর্যার কাজ মাসুম তুলে নেয় নিজের কাঁধে। দুরত্ব এসে যায় মাসুম আর মীরার সম্পর্কের মাঝে। একদিন মাসুম বাড়িতে ফিরে মীরাকে খুঁজে পায় না, খুঁজে পায় তার উদ্দেশ্যে রেখে যাওয়া একটি চিঠি।

এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে টেলিফিল্ম ‘ওয়েটিং রুম’। শাহজাহান সৌরভ রচিত নাটকটি পরিচালনা করেছেন শাহাদাৎ হোসেন সুজন। এতে অভিনয় করেছেন তারিক আনাম, মৌ, মৌসুমি নাগ, মাহমুদ, আশরাফ টুলু প্রমুখ।

সাতদিন/এমজেড

৪ জুন ২০১৫

নাটক

 >  Last ›