আলাপের অতিথি

ফটোগ্রাফার শিহাব উদ্দিন

২২ জানুয়ারি সকাল ১০টা ২০ মি: বৈশাখী টেলিভিশন

উপস্থাপনা- শান্তা
প্রযোজনা- পলাশ মাহবুব
বৈশাখী টেলিভিশনের নিয়মিত অনুষ্ঠান ‘আলাপ’। কথপোকথনের এই অনুষ্ঠান প্রতিদিন সকালে বৈশাখী টেলিভিশনের স্টুডিও থেকে সরাসরি সম্প্রচারিত হয়। প্রতি পর্বে একজন বিশিষ্ট ব্যক্তিকে আমন্ত্রণ জানানো হয়। আড্ডা-আলোচনার মাধ্যমে উঠে আসে আমন্ত্রিত অতিথির সাফল্য-ব্যর্থতার গল্প, ভবিষ্যৎ ভাবনা ইত্যাদি বিষয়। এবারের পর্বে অতিথি হয়ে এসেছেন ফটোগ্রাফার শিহাব উদ্দিন

শিহাব উদ্দিন একজন ফ্রিল্যান্স ফটোগ্রাফার। অস্ট্রেলিয়ার ব্রিসবেনের গ্রিফিথ বিশ্ববিদ্যালয়ে পড়ান। তিনি পিএইচডি করছেন ভিজ্যুয়াল আর্টসের ওপর এবং পড়াচ্ছেন ফটোগ্রাফি ডিপার্টমেন্টে। প্রথমে ফটোজার্নালিজম বিষয়ে পড়েছেন ঢাকার পাঠশালায়। কাজ করেছেন দৈনিক সংবাদে। ২০০৫ সালে দৃকে যোগ দিয়ে ২০১০ সাল পর্যন্ত কাজ করেন। ফাঁকে কিছুদিন কাঠমাণ্ডুর কলেজ অব জার্নালিজম অ্যান্ড মাস কমিউনিকেশনে পড়িয়েছেন। তিনি সামাজিক-রাজনৈতিক বিষয়ে বেশি আগ্রহী। পিএইচডি গবেষণার অংশ হিসেবে তিনি গত তিন বছরের বিভিন্ন সময়ে খুলনার দাকোপ এবং ঢাকার কমলাপুর ও কামরাঙ্গীরচরে তিনটি সমস্যা-জর্জরিত পরিবারের ছবি তুলেছেন।

উল্লেখ্য ১৬ জানুয়ারি থেকে শুরু হয়েছে শিহাব উদ্দিনের আলোকচিত্র প্রদর্শনী। ‘দারিদ্র্যের শেকল’ ‘গরীবের ঘরে জন্ম’ ‘রাস্তায় কোনও জীবন নাই’ ‘এই-এ জীবন’ ইত্যাদি শিরোনামের ফটোগ্রাফিক সিরিজগুলো ধারাবাহিকভাবে প্রদর্শিত হবে খুলনা ও ঢাকার আলাদা তিনটি স্থানে। প্রদর্শনী চলবে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত।
পলাশ মাহবুবের প্রযোজনায় "আলাপ" উপস্থাপনা করেছেন শান্তা। প্রচারিত হবে ২২ জানুয়ারি সকাল ১০টা ২০ মিনিটে বৈশাখী টেলিভিশনে।
সাতদিন/জেকে/২১জান১৫


আড্ডা ও আলোচনা

 >  Last ›