রাত ৮ টা ৩০ মি, ২১ মে, চ্যানেল নাইন

টেলিফিল্ম: মনের কথা

রচনা: শহিদুল হক স্বপন
চিত্রনাট্য: আলমগীর হোসেন ফারুক
পরিচালনায়: সাদেক সিদ্দিকী

অভিনয়: নওশীন, হিল্লোল, সাগর, আন্না, আব্বাস উল্যাহ, উদয় খান, পার্শিয়া, বর্ষা, জারা, পায়েল, মোজাম্মেল, বন্যা, লিজা


গ্রামের মধ্যবিত্ত পরিবারের সন্তান অলীক উচ্চ শিক্ষার প্রত্যাশায় ভর্তি হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ে। ভালো ছাত্র হিসেবে ভার্সিটিতে তার বেশ সুনাম। একই বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মন বড়লোকের আদুরে মেয়ে। হই-হুল্লোড় করে মাতিয়ে রাখে ভার্সিটি। অসাধারণ সুন্দরী এবং মেধাবী! অলীক আর মনের পরিচয় হয়। প্রথম দেখাতেই অলীকের মনকে ভালো লাগে। অলীক মনের সাহচর্য পেতে চায়। তাই তাকে নিয়ে ডায়েরিতে অনেক গল্প-কবিতা লেখে। পত্রিকায় মনকে নিয়ে তার অনেক কবিতা ছাপা হয়। ধীরে ধীরে অলীক আর মন বন্ধুত্বের বন্ধনে আবদ্ধ হয়।

কখন, কীভাবে দু’জন দু’জনকে ভালোবেসে ফেলে তা তারা বুঝতে পারে না। একে অপরকে গভীরভাবে ভালোবাসে। কিন্তু কেউ কাউকে বলতে পারে না। অলীক ভালোবাসার কথা জানাতে গিয়ে অন্য একজন ছেলের সঙ্গে মনকে ঘনিষ্ঠভাবে দেখে। এতে করে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয় মন আর অলীকের মাঝে। ধীরে ধীরে স্বপ্ন দেখা বন্ধ হয়ে যায় অলীকের। এক সময় সে সিদ্ধান্ত নেয়, এই সুন্দর পৃথিবী তার জন্য নয়। ভালোবাসাহীন বেঁচে থাকা অসম্ভব। তাই সে আত্মহননের পথ বেছে নেয়। এমনই গল্প নিয়ে নির্মিত ‘মনের কথা’ টেলিছবির কাহিনী লিখেছেন শহিদুল হক স্বপন, চিত্রনাট্য লিখেছেন আলমগীর হোসেন ফারুক, পরিচালনায় সাদেক সিদ্দিকী। টেলিফিল্ম মনের কথায়

অভিনয় করেছেন—নওশীন, হিল্লোল, সাগর, আন্না, আব্বাস উল্যাহ, উদয় খান, পার্শিয়া, বর্ষা, জারা, পায়েল, মোজাম্মেল, বন্যা, লিজা প্রমুখ। প্রচারিত হবে ২২ জানুয়ারি দুপুর ২টা ৪৫ মিনিটে চ্যানেল নাইনে।

সাতদিন/জকে

২১ মে ২০১৫

নাটক

 >  Last ›