সময় কাটুক গানে গানে

সৈয়দ আবদুল হাদী

২৩ জানুয়ারি বিকাল ৩টা বৈশাখী টেলিভিশন

উপস্থাপনা- ফারহানা নিশো

বৈশাখী টেলিভিশনের সরাসরি সঙ্গীতানুষ্ঠান ‘সময় কাটুক গানে গানে’র এবারের পর্বে থাকছেন বাংলাদেশের সঙ্গীত জগতের উজ্জ্বল সৈয়দ আবদুল হাদী।

বাংলাদেশের আধুনিক বাংলা গানের এক অনন্য প্রতিভাবান কণ্ঠশিল্পী সৈয়দ আবদুল হাদী। ১৯৬০ সালে উর্দু ছবি দিয়ে প্লেব্যাক শুরু করেন তিনি। ১৯৬৪ সালে 'ডাকবাবু' নামের সিনেমায় প্রথম বাংলা গান করেন। ষাটের দশকে তার গাওয়া গান ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। জসূর্যোদয়ে তুমি সূর্যাস্তেও তুমি,‘চাতুরী জানে না মোর বঁধূয়া, ‘সখি চলনা, সখি চলনা জলসা ঘরে এবার যাই’ যেও না সাথী, ও যেও না সাথী, চলেছো একেলা কোথায়, ‘চক্ষের নজর এমনি কইরা একদিন খইয়া যাবে’ ‘চক্ষের নজর এমনি কইরা একদিন খইয়া যাবে’ ‘জন্ম থেকে জ্বলছি মাগো আর কতদিন বল সইবো’ ইত্যাদি আরও অনেক জনপ্রিয় গানে কণ্ঠ দিয়েছেন তিনি।
পরপর পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান জীবন্ত কিংবদন্তী শিল্পী সৈয়দ আবদুল হাদী। ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলায় মাস্টার্স শেষ করে লন্ডনে ওয়েল্‌স ইউনিভার্সিটিতে প্রিন্সিপাল লাইব্রেরীয়ান হিসেবে অবসর নিয়েছেন তিনি। টিভি চ্যানেলগুলোতে উপস্থাপনাসহ নিয়মিত গান করেন তিনি।
লাইভ মিউজিক্যাল শো সময় কাটুক গানে গানে অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন ফারহানা নিশো। প্রযোজনা ইসলাম শফিক। প্রচারিত হবে ২৩ জানুয়ারি শুক্রবার বিকাল ৩ টায়।
সাতদিন/জেক/২২জান১৫


আড্ডা ও আলোচনা

 >  Last ›