প্রথমবারের মত আয়োজিত হচ্ছে

জাতীয় নৃত্যনাট্য উৎসব

২৭ থেকে ৩১ জানুয়ারি

মূল মিলনায়তন, শিল্পকলা একাডেমি, ঢাকা

বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার আয়োজনে আগামী ২৭ জানুয়ারি শুরু হচ্ছে জাতীয় নৃত্যনাট্য উৎসব। প্রথমবারের মত আয়োজিত এই উৎসব চলবে থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত। ৫ দিনের এ উৎসবে প্রতিদিন তিনটি নৃত্যনাট্য মঞ্চায়িত হবে—সন্ধ্যা ৬টা ৩০মি:, সন্ধ্যা ৭টা এবং রাত ৮টায়। প্রতিটি নৃত্যনাট্য মঞ্চায়নের পর পরিবেশিত নৃত্যনাট্যের পরিচালক ও শিল্পীরা মুখোমুখি হবে বিশিষ্ট নৃত্য ও নাট্য ব্যক্তিত্বের প্রশ্নোত্তর পর্বে। ১৫ মিনিটের এ প্রশ্নোত্তর পর্বের মধ্যেই পরবর্তী মঞ্চায়নের লাইটিং ও সেট তৈরি সম্পন্ন করা হবে।

২৭ জানুয়ারি সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আসাদুজ্জামান নূর, এমপি। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিযাকত আলী লাকী এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. রণজিৎ কুমার বিশ্বাস, এনডিসি ও নৃত্যগুরুমাতা রাহিজা খানম ঝুনু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করবেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মীনু হক।

৩১ জানুয়ারি উৎসবের সমাপনী দিবসে বিকাল ৩টায় জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে এক গোল টেবিল আলোচনার আয়োজন করা হয়েছে। গোল টেবিল আলোচনায় নৃত্যনাট্য সম্পর্কিত বিষয়ে মীনা মোঃ নজরুল ইসলামের একটি প্রবন্ধ উপস্থাপিত হবে। এছাড়াও সন্ধ্যা ৫.৩০টায় সকল নৃত্যশিল্পীদের উপস্থিতিতে জাতীয় নাট্যশালার লবিতে আনন্দ আড্ডার ব্যবস্থা করা হবে। বি:দ্র: পাঁচদিনব্যাপী নৃত্যনাট্য উৎসবের সূচি নৃত্যনাট্যের কাহিনী সংক্ষেপ সংযুক্ত।

সাতদিন/এমজেড/২৬জানুয়ারি২০১৫


প্রদর্শনী

 >  Last ›