আমার ব্যালকনি’তে হাসান ইমাম ও লায়লা হাসান

৮ ফেব্রুয়ারি রাত ৯টা ২০ মি:, এসএ টিভি

উপস্থাপনা: শামীমা আখতার বেবী
প্রযোজনা: আশরাফ উজ জামান

বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনের অতি পরিচিত মুখ হাসান ইমাম এবং লায়লা হাসান। বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে তাঁরা দুজন দীর্ঘ দিন একই সাথে পথ চলেছেন। এর মধ্যে করতে হয়েছে অনেক সংগ্রাম, অতিক্রম করে গেছেন দুঃসময়কে। সেই সাথে আছে অনেক সাফল্য আর আনন্দের স্মৃতি। অতিত জীবনের নানা স্মৃতি ও অভিজ্ঞতার ঝুলি নিয়ে তাঁরা আসছেন এসএ টিভি’র নিয়মিত অনুষ্ঠান আমার ব্যালকনি’র অতিথি হয়ে।

আবৃত্তিকার ও অভিনেতা সৈয়দ হাসান ইমাম চলচ্চিত্র জগতে পা রাখেন ১৯৬০ সালে। মঞ্চেও অভিনয় করেছেন নিয়মিত। ১৯৬১ সালে রবীন্দ্রজন্ম শতবর্ষের কেন্দ্রীয় উৎসবে ডামা সার্কেল প্রযোজিত তাসের দেশ, রাজা ও রানী এবং রক্তকরবী নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেন । ছোটপর্দায় তাঁর অভিষেক হয় ১৯৬৪ সালে। সৈয়দ হাসান ইমাম ‘একুশে পদক’সহ পেয়েছেন বহু পুরস্কার ও সম্মাননা।

লায়লা হাসান বর্তমানে বাংলাদেশ জাতীয় নৃত্যশিল্পি সংস্থার সভাপতি এবং বাংলাদেশ টেলিভিশন আপীল বোর্ড এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেনেট সদস্য। বাংলাদেশের নৃত্যাঙ্গনে দীর্ঘ দিন তাঁর অবদানের জন্য তিনি ২০১০ সালের একুশে পদকের সম্মান অর্জন করেছেন। নৃত্য চর্চার পাশাপাশি মঞ্চ, ছোট পর্দা ও বড় পর্দায় অভিনয় করে গেছেন নিয়মিত।

আশরাফ উজ জামান-এর প্রযোজনায় ‘আমার ব্যালকনি’ উপস্থাপনা করেছেন শামীমা আখতার বেবী।

সাতদিন/এমজেড/৩১জানুয়ারি২০১৫


আড্ডা ও আলোচনা

 >  Last ›