এই সন্ধ্যায় আসছেন

আইনুন নিশাত

২ ফেব্রুয়ারি বিকাল ৫টা ৩০মি জিটিভি

প্রযোজনা: সোহেল রানা

জিটিভি্র নিয়মিত তথ্য ও বিনোদনমূলক আড্ডানুষ্ঠান 'এই সন্ধ্যায়'। অনুষ্ঠানে ঢাকাসহ সারা দেশের কোথায় কী হচ্ছে তা দর্শকের মাঝে তুলে ধরা হয় । এছাড়া সরাসরি সান্ধ্যকালিন এই অনুষ্ঠানের প্রতি পর্বে উপস্থিত থাকেন একজন আমন্ত্রিত অতিথি। এবারের পর্বের অতিথি ড. আইনুন নিশাত। ড. আইনুন নিশাত বর্তমানে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে কর্মরত আছেন।

আইনুন নিশাত বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সিভিল ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশুনা করেন। পরবর্তীতে তিনি স্কটল্যান্ডের স্ট্র্যথক্লাইড বিশ্ববিদ্যালয় হতে পিএইচডি ডিগ্রি সম্পন্ন করেন। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সহকারি প্রকৌশলী হিসেবে তিনি কর্মজীবন শুরু করেন। তারপর তিনি বাংলাদেশ প্রকৌশলও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগ দেন। সেখান থেকে অবসর গ্রহণের পর তিনি ইন্টারন্যাশনাল ইউনিয়ন ফর কনফারেন্স অফ ন্যাচার (আইইউসিএন)-এ যোগ দেন। এরপর কিছুদিন নর্থ-সাউথ ইউনিভার্সিটিতে শিক্ষকতা করার পর তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে যোগ দেন। এ ছাড়া তিনি বিভিন্ন সময়ে ওয়ার্ল্ড ব্যাংক এবং এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক-এর বিভিন্ন প্রজেক্টে কাজ করেছেন।

আজকের আলোচনায় উঠে আসবে তার বর্ণময় জীবন গাঁথা। সাধারণ জীবন যাপনের তথ্য। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন সোহেল রানা। প্রচারিত হবে ২৩ জানুয়ারি বিকাল ৫টা ৩০মি জিটিভিতে।

সাতদিন/এমজেড/১ফেব্রুয়ারি২০১৫


আড্ডা ও আলোচনা

 >  Last ›