জমকালো আয়োজনে

আরটিভি স্টার অ্যাওয়ার্ড-২০১৪ অনুষ্ঠিত

আজীবন সম্মাননা পেলেন কামাল লোহানী

জমকালো আয়োজনে চতুর্থ বারের মতো হয়ে গেল ‘ডায়মন্ড ওয়ার্ল্ড আরটিভি স্টার অ্যাওয়ার্ড-২০১৪’। বুধবার সন্ধ্যায় টেলিভিশন ও চলচ্চিত্র জগতের অগণিত তারার আলোর ঝলকানিতে উজ্জ্বল হয়ে ওঠে হোটেল সোনারগাঁও’র বলরুম। আরটিভিতে ২০১৪ সালের ১ জানুয়ারি থেকে ৩১শে ডিসেম্বর পর্যন্ত প্রচারিত সব নাটক ও অনুষ্ঠানের মধ্য থেকে সৃজনশীল নাট্যকার, পরিচালক, অভিনয় শিল্পী, কণ্ঠশিল্পী, নৃত্যশিল্পী, ব্যান্ড বিভাগসহ মোট ২৮টি ক্যাটিগরিতে এ পুরস্কার দেয়া হয়। দেশের শিল্প ও সংস্কৃতির বিকাশে অবদান রাখার জন্য এবারে আজীবন সম্মাননা দেয়া হয় কামাল লোহানীকে। অ্যাওয়ার্ড প্রদানের পাশাপাশি ছিল বাংলাদেশের নবীন-প্রবীণ খ্যাতিমান শিল্পীদের মনমাতানো পরিবেশনা। অনুুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সাবিনা ইয়াসমিন, কণা, ইমরান,লিজা, নওরীন, কর্ণিয়া প্রমূখ। জনপ্রিয় গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন বিদ্যা সিনহা মীম, চাঁদনী,শখ,ভাবনা, সোহেল, কবিরুল ইসলাম রতন প্রমূখ।

এবারের আসরে পুরস্কার জিতেছেন মুক্তিযুদ্ধভিত্তিক নাটকে শ্রেষ্ঠ অভিনেত্রী কেন্দ্রীয় চরিত্র নূসরাত ইমরোজ তিশা (দাগ)। শ্রেষ্ঠ অভিনেতা কেন্দ্রীয় চরিত্র তারিক আনাম খান (দাগ) । শ্রেষ্ঠ প্রধান চরিত্রে শিল্পী সরকার অপু (ভাষা আন্দোলনের প্রথম সংগ্রামী)। শ্রেষ্ঠ অভিনেতা প্রধান মুন্সি মো: আলী রুমি (ভাষা আন্দোলনের প্রথম সংগ্রামী)। শ্রেষ্ঠ রচয়িতা মেজবাহ উদ্দিন সুমন (দাগ)। শ্রেষ্ঠ পরিচালক সুমন আনোয়ার (ভাষা আন্দোলনের প্রথম সংগ্রামী)।
অন্যদিকে সংগীতে প্রমিজিং সিঙ্গার (পুরুষ) ইমরান। প্রমিজিং সিঙ্গার (মহিলা) লুইপা। ব্যান্ড পেন্টাগন, সিনিয়র কণ্ঠশিল্পী (পুরুষ) বাদশা বুলবুল। সিনিয়র কণ্ঠশিল্পী (মহিলা) ফাহমিদা নবী। এদিকে একপর্ব,টেলিফিল্মে ধারাবাহিক, ও নৃত্যের জন্যও সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠান পুরস্কার প্রদানের আগে উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। শুভেচ্ছা বক্তব্য রাখেন আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ূন কবির বাবলু। এছাড়া স্বাগত বক্তব্য রাখেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান ও ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দীলিপ কুমার আগারওয়ালা। পুরো অনুুষ্ঠানটি উপস্থাপনা করা হয় কয়েকটি ভাগে । ভিন্ন ভিন্ন সেগমেন্টে উপস্থাপনা করতে আসেন, হাসান ইমাম-লায়লা হাসান, তারিক আনাম খান -নিমা, জাহিদ হাসান-শমী কায়সার, জিনাত বরকতুল্লাহ -বরকতুল্লাহ, আবিদা ইসলাম -রফিকুল ইসলাম, মারিয়া নূর ও পারিহা লিমা।
অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন শাহরিয়ার ইসলাম।


সঙ্গীত

 >  Last ›