রাঙা সকালের অতিথি

জিয়াউল হাসান কিসলু ও প্রিয়াংকা প্যারিস

১০ ফেব্রুয়ারি সকাল ৭টা মাছরাঙা টেলিভিশন

প্রযোজনা: রকিবুল আলম ও জোবায়ের ইকবাল

মাছরাঙা টেলিভিশনের নিয়মিত আড্ডা-আয়োজন ‘রাঙা সকাল’র এবারের অতিথি বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও অভিনেতা জিয়াউল হাসান কিসলু এবং নৃত্যশিল্পী প্রিয়াংকা প্যারিস।

জিয়াউল হাসান কিসলু ১৯৭৩ সালে 'থিয়েটার ৭৩'-এর সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। ১৯৭৮ সালে মমতাজ উদ্দীন আহমেদের রচনায় ও আব্দুল্লাহ আল মামুনের নির্দেশনায় 'ফলাফল নিম্নচাপ' নাটকে অভিনয়ের মধ্যদিয়ে টিভি নাটকে তাঁর যাত্রা শুরু হয়। এরপর থেকে এখন পর্যন্ত অসংখ্য টিভি নাটকে অভিনয় করেছেন তিনি। ১৯৮২ সালে কিসলু 'নাগরিক নাট্যসম্প্রদায়'র হয়ে মঞ্চে অভিনয় করেন। এই দলের হয়ে 'অচলায়তন', 'দেওয়ান গাজীর কিস্সা' ও 'নূরুলদীনের সারাজীবন' নাটকে অভিনয় করেছেন।

নৃত্যশিল্পী র‍্যাচেল প্রিয়াংকা প্যারিস বাংলাদেশের তরুণ প্রজন্মের প্রতিশ্রুতিশীল নৃত্যশিল্পীদের একজন। এদেশের প্রখ্যাত নৃত্যশিল্পী শিবলী মোহাম্মদ এবং শামীম আরা নীপা’র কাছে তালিম নিয়েছেন এই নবীন শিল্পী। বৃত্তি পেয়ে গিয়েছিলে ভারতে। সেখানে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় হতে ২০১২ সালে নৃত্যের উপর মাস্টার্স সম্পন্ন করেন। সেখানে তিনি নৃত্যগুরু হিসেবে পেয়েছেন ড. মহুয়া মুখোপাধ্যায়’সহ আরও অনেক গুণী শিক্ষককে।

সাংস্কৃতিক জগতের এই দুই গুণী ব্যক্তিত্ব ‘রাঙা সকাল’ অনুষ্ঠানে কথা বলবেন তাঁদের অতীত জীবনের নানা ঘটনা ও অভিজ্ঞতা নিয়ে, সেই সাথে তাঁরা জানাবেন বিভিন্ন বিষয়ে তাঁদের মত ও ভাবনা। ‘রাঙা সকাল’ অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন রকিবুল আলম ও জোবায়ের ইকবাল।

সাতদিন/এমজেড/৯ফেব্রুয়ারি২০১৫


আড্ডা ও আলোচনা

 >  Last ›