অপূর্ব ও আখিঁ

১লা ফাল্গুনের নাটক

আবার পাঁচ বছর পর

১৩ ফেব্রুয়ারি রাত ৯টা ৩০ মি: চ্যানেল নাইন

রচনা: অরুন চৌধুরী
পরিচালনা: মুহাম্মদ মোস্তফা কামাল রাজ
অভিনয়: অপূর্ব, আখিঁ

ভার্সিটি পড়ুয়া সহজ-সরল ছেলে মানিক। তার বন্ধু বান্ধবরা যখন আড্ডায় মগ্ন মানিক তখন তাদের বন্ধুদের মধ্যে বসে থাকা তার সপ্নের রাজকন্যার দিকে দৃষ্টি তাক করে আছে। মানিক রুবাইকে অনেক পছন্দ করে কিন্তু তার মনের কথা কোন দিন প্রকাশ করতে পারেনা। রুবাই যখন স্কলারশিপ পেয়ে সুইজারল্যান্ডে চলে যায় তখন মানিকের মন খারাপ করা ছাড়া আর কিছুই করার ছিল না।

অনিকেত একজন বিখ্যাত কথা সাহিত্যিক। তার লেখা উপন্যাস বর্তমানে সকল পাঠকদের মন কেড়েছে। অনিকেত নিজেকে সব সময় আড়াল করে রাখে। মিডিয়া বা গনসম্মুখে কোন দিন নিজেকে উন্মুক্ত কওে না। সুইজারল্যান্ড থেকে এসে রুবাই অনিকেতের বই পড়ে তার ভাল লাগে। রুবাই অনিকেতের গল্পে একটি মজার বিষয় খুজে পায় যে, কার প্রধান চরিত্র গুলোর মধ্যে নায়িকারা অনেক সুন্দর হয় কিন্তু নায়ক নায়িকা মধ্যে কোন দিন সর্ম্পক তৈরী হয় না। রুবাই সেই প্রশ্নের জবাব খুজতে অসিকেতের সাথে দেখা করতে যায়। অনিকেতের সাথে দেখা করতে গিয়ে দেখে এই সেই মানিক যে, পাঁচ বছর আগে রুবাইকে ভালোবাসতো।

এমনই গল্প নিয়ে এগিয়ে যায় নাটক ‘আবার পাঁচ বছর পর’। অরুন চৌধুরী রচনায় এবং মুহাম্মদ মোস্তফা কামাল রাজ-এর পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন অপূর্ব, আখিঁ’সহ আরও অনেকে।

সাতদিন/এমজেদ/১২ফেব্রুয়ারি২০১৫


নাটক

 >  Last ›