রাত ৮টা ২০ মিনিট  একুশে টেলিভিশন

পাঁচজন প্রেমিকের হাস্যরসাত্বক কর্মকান্ড নিয়ে

ধারাবাহিক নাটক: পঞ্চ প্রেমিক

রচনা ও পরিচালনা: হিমু আকরাম

অভিনয়: এনামুল হক, সিদ্দিকুর রহমান, হাসান মাসুদ, সোহেল খান, ফারুক আহমেদ, অহনা, নাফিজা, মিমো, মিম, মুনিরা মিঠু, রিফাত চৌধুরী, মুনিয়া

কাহিনী সংক্ষেপ:

তারা পাঁচ জন। একই ছাদের নিচে থাকে। একই স্বপ্ন দেখে। তাদের স্বপ্নের রং অতি রঙ্গিন বলেই চল্লিষোর্ধ বয়েসী দলনেতা মোহাব্বত আলী বেগ এখন ও রঙ্গিন জামা আর চশমা চোখে পরে রমনায় প্রেম করতে যায়। হাতে নিয়ে রজনী গন্ধা। দলের অন্য চার সদস্য সাদেক, হান্নান, নূরুল হক আর শফি ও কম যায় না। সপ্তাহে তিনটা চারটা করে প্রেম করে বেড়ায় তারা ও।

দলনেতা মোহাব্বত আলী বেগ নিজ হাতে রচনা করে প্রেমের সংবিধান। যে সংবিধানের মূল কথাই হচ্ছে ‘প্রেম করো জীবন গড়ো’। তাইতো পঞ্চ প্রেমিক দল একেক জন ৭/৮ টির ও বেশী প্রেম করে বেড়ায়। দলনেতা মোহাব্বত আলী বেগ প্রধান উপদেষ্টা হয়ে নির্ধারণ করে দেয় প্রেমের রুটিন, নিয়ম-কানুন। তার নির্দেশনা মতেই অন্য চার সদস্য একের পর এক ভালোবাসায় জড়াতে থাকে। তেমনি ভাবে জড়াতে থাকে প্রেমিক হয়ে আসা স্কুল কলেজ ভার্সিটি পড়–য়া মেয়েরা।

পঞ্চ প্রেমিক দল তাদের প্রেমিকাদের কাছ থেকে ছলে বলে নিয়ে আসা টাকা দিয়েই মাস শেষে বাড়ি ভাড়া দেয়। পরিশোধ করে মোড়ের দোকানের বাকির খাতাও। এভাবেই প্রেমকে পেশা হিসেবে নিয়ে শহরের হাজারও দুর্নিনী বাজ মানুষের ভীড়ে মিশে থাকে পাঁচ জন অদ্ভুত দুর্নিতীবাজ। পাঁচ জন ভিন্ন রকম প্রতারক। পাঁচজন প্রেমিক। পঞ্চ প্রেমিক।

পাঁচজন প্রেমিকের হাস্যরসাত্বক কর্মকান্ড নিয়ে নির্মাণ করা হয়েছে নাটকটি। হিমু আকরামের রচনা ও পরিচালনায় ধারাবাহিক নাটকটিতে অভিনয় করেছেন এনামুল হক, সিদ্দিকুর রহমান, হাসান মাসুদ, সোহেল খান, ফারুক আহমেদ, অহনা, নাফিজা, মিমো, মিম, মুনিরা মিঠু, রিফাত চৌধুরী, মুনিয়া প্রমুখ। ধারাবাহিক নাটক পঞ্চ প্রেমিক প্রতি রবি এবং সোমবার রাত ০৮টা ২০ মিনিটে একুশে টেলিভিশনে প্রচার হবে।

১৪ জুন ২০১৫

নাটক

 >  Last ›