মানিক বন্দ্যোপাধ্যায়ের গল্প অবলম্বনে নির্মিত

চলচ্চিত্র ‘বিবেক’-এর প্রিমিয়ার শো

১৫ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টা

জাতীয় জাদুঘর, শাহবাগ, ঢাকা

সংলাপ ও চিত্রনাট্য: হাসান শাহরিয়ার
পরিচালনা: সাইফ সুমন

অভিনয়: আজাদ আবুল কালাম, এনাম তারা সাকি, মোহাম্মদ বারী

চলচ্চিত্র ‘বিবেক’-এর মূল বিষয় মানবিকতা। ভালো-মন্দ, দোষ-গুণ মিলিয়েই মানুষ। নিখুঁত ভালো বা সবদিক থেকেই খারাপ এমন কোন চরিত্র শুধু কল্পনাই করা যায়। বাস্তবে এমনটা সম্ভব নয়। কোন কোন পরিস্থিতিতে মানুষের নৈতিক স্খলন ঘটে যায়, সে অন্যায় করে বসে। কিন্তু সবকিছুর পরও যখন ব্যক্তি তার দোষ বুঝতে পারে, অন্যায়টা বুঝতে পারে এবং অনুশোচনা হয় তখনই বলা যায় যে সেই ব্যক্তির বিবেক আছে। এই বিবেকই চলচ্চিত্রটির মূল প্রতিপাদ্য বিষয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অনুদানে চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। মানিক বন্দ্যোপাধ্যায়ের গল্প থেকে সংলাপ ও চিত্রনাট্য রচনা করেছেন হাসান শাহরিয়ার এবং পরিচালনা করেছেন সাইফ সুমন। রেইনিডে প্রযোজিত ‘বিবেক’ চলচ্চিত্রে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, এনাম তারা সাকি, মোহাম্মদ বারী, এ কে আজাদ সেতু, আমির সিরাজী, তৌফিকুল ইসলাম ইমন, প্রশান্ত হালদার, মৃণাল দত্ত, রিয়াজ হোসেন, পিয়ার মোহাম্মদ, শাকিল সিদ্ধার্থ, জসিম এবং ইমা আক্তার কথা।

এছাড়া চিত্রগ্রহণে সাচী চৌধুরী, সম্পাদনা-শব্দ পরিকল্পনা-কালার গ্রেডিং-এ সুজন মাহমুদ, শব্দ গ্রহণে নাহিদ মাসুদ, আবহ সঙ্গীতে নোবেল এবং পোষাক পরিকল্পনায় ছিলেন এনাম তারা সাকি।

সাতদিন/এমজেড/১৪ফেব্রুয়ারি২০১৫


মুভি

 >  Last ›