ফর্টি মিনিটস উইথ এডিটর-এ

সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়

২০ ফেব্রুয়ারি সকাল ১১ টা

পুনঃপ্রচার রাত ২টা বৈশাখী টেলিভিশন

উপস্থাপনা: মনজুরুল আহসান বুলবুল
প্রযোজনা: রিয়াদ মাহমুদ
নির্বাহী প্রযোজক: শিহাব সুমন

বৈশাখী টেলিভিশনের সাপ্তাহিক আলোচনার অনুষ্ঠান ‘ফর্টি মিনিটস অফ এডিটর’-এর ৫ওতম পর্ব অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই পর্বে অতিথি হিসেবে আসছেন ভারতীয় বাঙালি লেখক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। মূলত উপন্যাস ও কথাসাহিত্যের জন্য বিখ্যাত এই লেখকের জন্ম ১৯৩৫ সালে, বর্তমান বাংলাদেশের ময়মনসিংহ জেলায়। দেশ বিভাগের পর তাঁর পরিবার কলকাতায় বসবাস শুরু করলে তিনি সেখানেই থেকে যান। তিনি কলকাতায় অবস্থান করে সাহিত্য চর্চা চালিয়ে গেলেও তাঁর উপন্যাস দুই বাংলাতেই সমানভাবে জনপ্রিয়তা পেয়েছে।

শীর্ষেন্দু মুখোপাধ্যায় কলকাতা বিশ্ববিদ্যালয় হতে উচ্চশিক্ষা সম্পন্ন করেন। শিক্ষকতা দিয়ে পেশাগত জীবন শুরু করলেও পরবর্তীতে তিনি আনন্দবাজার পত্রিকার সাথে যুক্ত হয়ে পড়েন। এ ছাড়া তিনি দেশ পত্রিকাতেও লেখালেখি করেছেন। ‘বিদ্যাসাগর পুরস্কার’, ‘আনন্দ পুরস্কার’, ‘সাহিত্য আকাদেমি পুরস্কার’সহ বহু পুরস্কার ও সম্মাননায় ভূষিত হয়েছেন এই সাহিত্যিক।

‘ফর্টি মিনিটস অফ এডিটর’ অনুষ্ঠানটিতে শীর্ষেন্দু মুখোপাধ্যায়-এর মুখোমুখি হবেন বৈশাখী টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক মনজুরুল আহসান বুলবুল। অনুষ্ঠানটি প্রযোজনা করেন রিয়াদ মাহমুদ এবং নির্বাহী প্রযোজক হিসেবে দায়িত্ব পালন করছেন শিহাব সুমন।

সাতদিন/এমজেড/১৯ফেব্রুয়ারি২০১৫


আড্ডা ও আলোচনা

 >  Last ›