২ ও ৩ এপ্রিল, ক্ষুদ্র-নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট, রাঙ্গামাটি

শুরু হচ্ছে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর চলচ্চিত্র উৎসব


দ্বিতীয়বারের মত পার্বত্য রাঙ্গামাটি জেলায় আয়োজিত হতে যাচ্ছে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নির্মাতাদের চলচ্চিত্র নিয়ে দুই দিনের এক চলচ্চিত্র উৎসব। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের সহযোগিতায় এই উৎসবের আয়োজন করেছেন সাংস্কৃতিক সংগঠন ‘হিজেক ফেলিম’। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটে অনুষ্ঠিতব্য এই উৎসবের প্রতিদিন বিকাল ৪টা ও সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে চলচ্চিত্র প্রদর্শিত হবে। প্রতি সেশনের প্রবেশ মূল্য ২০ টাকা ধার্য করা হয়েছে।


এবারের উত্সবের উদ্বোধনী দিনে প্রদর্শিত হবে তরুণ চাকমা মনিবো পরিচালিত দুই ঘণ্টার চলচ্চিত্র ‘দেবঙসী আহধর কালা ছাবা’, অং রাখাইনের চলচ্চিত্র ‘মর থেঙ্গারি’, মনোজ বাহাদুর পরিচালিত তথ্যচিত্র ‘পার্বত্য চট্টগ্রামের ত্রিপুরা জনগোষ্ঠী’, এ ছাড়া থাকছে ছয়টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।
৩ এপ্রিলও প্রদর্শিত হবে অং রাখাইনের মর থেঙ্গারি, ইত্তুকগুলো চাকমা পরিচালিত খুমী আই অমনাই রিটা, তরুণ চাকমা মনিবোর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র দুলু হুমোরী, জিমি চাকমা ও সলিত চাকমার যৌথ প্রযোজনায় তথ্যচিত্র ‘রণজিত দেওয়ান : এ লিভিং লিজেন্ড অব চাকমা মিউজিক’, ইত্তকগুলো চাকমা পরিচালিত ‘খুমী আই অমনাই রিটা’, তরুণ চাকমা মনিবো পরিচালিত ‘দুলু হুমোরী’, এ ছাড়া প্রদর্শিত হবে ২৭টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

চলচ্চিত্র প্রদর্শনী ছাড়াও এই উত্সবে থাকছে অং রাখাইন পরিচালিত চলচ্চিত্র নির্মাণ কর্মশালা। কর্মশালায় রেজিস্ট্রেশন করতে যোগাযোগ করতে হবে ০১৭৭৬ ১৯৩৪৫৫ অথবা ০১৫৫৩ ওও৯১৩২ এই নাম্বারে। রেজিস্ট্রেশন ফি ২০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

উৎসবের পূর্ণাঙ্গ সূচি:

২ এপ্রিল:
বিকাল ৪টা
‘দেবঙসী আহধর কালা ছাবা’, ‘দুলু হুমোরী’
সন্ধ্যা ৬টা ৩০ মি
‘মর থেঙ্গারি’, ‘পার্বত্য চট্টগ্রামের ত্রিপুরা জনগোষ্ঠী’ (তথ্যচিত্র) ও ছয়টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

৩ এপ্রিল:
বিকাল ৪টা:
‘মর থেঙ্গারি’, ও ‘রণজিত দেওয়ান : এ লিভিং লিজেন্ড অব চাকমা মিউজিক’ (তথ্যচিত্র)
সন্ধ্যা ৬টা ৩০ মি
‘খুমী আই অমনাই রিটা’, ‘দুলু হুমোরী’ ও ২৭টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র


সাতদিন/এমজেড

২ এপ্রিল ২০১৫

মুভি

 >  Last ›