রাত ৯টা ৩০ মি, ২ এপ্রিল, এসএটিভি

স্টার লাইন রান্নাঘরের অতিথি

ফকির আলমগীর

প্রযোজনা: আবু জাফর রায়হান

জনপ্রিয় গণসংগীতশিল্পী ফকির আলমগীরকে দেখা যাবে নতুন ভূমিকায়। তিনি আসছেন এসএ টেলিভিশনের রান্না বিষয়ক অনুষ্ঠান ‘স্টার লাইন রান্নাঘর’-এর অতিথি হয়ে।

ফকির আলমগীর ১৯৫০ সালের ২১ ফেব্রুয়ারি ফরিদপুরের ভাঙ্গা থানার কালামৃধা গ্রামে জন্মগ্রহণ করেন। বামপন্থী রাজনীতির সাথে যুক্ত থাকার সুবাদে ক্রান্তি শিল্পী গোষ্ঠী ও গণশিল্পী গোষ্ঠীর সদস্য হিসেবে ষাটের দশকে বিভিন্ন আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে সঙ্গীত বলয়ে প্রবেশ করেন। ’৬৯-এর গণঅভ্যুত্থানে এক বিশেষ ভূমিকা পালন করেন। ১৯৭১-এর মহান মুক্তিযুদ্ধে শিল্পী একজন শব্দ সৈনিক হিসেবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে যোগ দেন। বাংলাদেশের গণসংগীত ও দেশীয় পপ সংগীতে রয়েছে ফকির আলমগীরের বিরাট অবদান।

আবু জাফর রায়হান-এর প্রযোজনায় রান্না বিষয়ক অনুষ্ঠান ‘স্টার লাইন রান্নাঘর’-এর প্রতিটি পর্ব একজন উপস্থাপক দ্বারা সম্পন্ন হয়। অংশগ্রহনকারী হিসেবে প্রতি পর্বে অংশ নেবেন একজন শিক্ষানবিশ ও একজন সেলিব্রেটি। তাদের কোন একটি বিশেষ খাবার রান্না, রন্ধন প্রনালী এবং ঐ খাবারের পুষ্টিগুন ও অন্যান্য বিষয় উঠে আসবে এ অনুষ্ঠানে। উল্লেখ্য প্রতিটি পর্বে দুটি করে রেসিপি থাকবে। একটি ওভেনে তৈরি করা হবে অন্যটি চুলায় রান্না করা হবে। প্রতিটি অংশে সেট এ দুইজন চরিত্র থাকবে।

সাতদিন/এমজেড

২ এপ্রিল ২০১৫

আড্ডা ও আলোচনা

 >  Last ›