সন্ধ্যা ৬টা ৩০ মি, ৪ এপ্রিল, ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র, ঢাকা

প্রিয়াংকা প্যারিস-এর একক নৃত্যানুষ্ঠান


ঢাকার গুলশানে অবস্থিত ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্রে এক নৃত্যানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বাংলাদেশের প্রখ্যাত নৃত্যশিল্পী র‍্যাচেল প্রিয়াংকা প্যারিস-এর অংশগ্রহণে ৪ এপ্রিল সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে এই এই আয়োজন অনুষ্ঠিত হবে। আসরটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।


নৃত্যশিল্পী র‍্যাচেল প্রিয়াংকা প্যারিস বাংলাদেশের তরুণ প্রজন্মের প্রতিশ্রুতিশীল নৃত্যশিল্পীদের একজন। এদেশের প্রখ্যাত নৃত্যশিল্পী শিবলী মোহাম্মদ এবং শামীম আরা নীপা’র কাছে তালিম নিয়েছেন এই নবীন শিল্পী। বৃত্তি পেয়ে গিয়েছিলে ভারতে। সেখানে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় হতে তিনি ভারতনাট্যম-এর উপর মাস্টার্স সম্পন্ন করেন। সেখানে তিনি নৃত্যগুরু হিসেবে পেয়েছেন ড. মহুয়া মুখোপাধ্যায়’সহ আরও অনেক গুণী শিক্ষককে। পরবর্তীতে তিনি গৌড়ীয় নৃত্যের উপর এমফিল করেছেন। বাংলাদেশে তিনি গৌড়ীয় নৃত্যের প্রথম শিল্পী।

প্রিয়াংকা প্যরিস দেশে-বিদেশে অসংখ্য নৃত্যানুষ্ঠান ও নৃত্য-প্রতিযোগিতায় অংশ নিয়েছেন এবং সাফল্য অর্জন করেছেন। নর্থ আমেরিকান ক্লাসিক্যাল ড্যান্স কনফারেন্স এবং রবীন্দ্রভারতীর যৌথ উদ্যোগে আয়োজিত উচ্চাঙ্গ নৃত্যের প্রতিযোগিতায় তিনি স্বর্ণ পদক লাভ করেন। এ ছাড়া প্রথম স্থান অধিকার করেছেন জি বাংলা, ওয়েস্ট বেঙ্গল স্টেট মিউজিক একাডেমি ও কলকাতা বিশ্ববিদ্যালয় আয়োজিত ভিন্ন ভিন্ন প্রতিযোগিতায়।

সাতদিন/এমজেড

৪ এপ্রিল ২০১৫

সাংস্কৃতিক অনুষ্ঠান

 >