রাত ৯টা ৪৫ মি, রবি থেকে বৃহষ্পতি, দেশটিভি

ধারাবাহিক নাটক: কলিংবেল

রচনা ও পরিচালনা: ইমরাউল রাফাত
অভিনয়: আব্দুল্লাহ রানা, সানজিদা প্রীতি, সাজু খাদেম


ব্যস্ত শহর ঢাকার মানুষেরা যেন দিন-রাত ছুটে চলেছে। কেউ টাকার পিছনে, কেউ ক্ষমতার পিছনে, কেউ বা নিষিদ্ধ স্থানের পরীদের পিছনে। পাশের বাড়ির লোকটির বা পাশের মানুষের খব নেওয়ার সময় তাদের হাতে নেই। ছুটে চলা এমনকিছু মানুষকে নিয়েই “কলিংবেল”!


ঢাকার তেজগাঁওয়ের ব্যাস্ততম একটি এলাকা নাখালপাড়ায় আফসার আমিন ও তাঁর পরিবারের বসবাস। বাবার রেখে যাওয়া বাড়িতে আফসার সাহেব তাঁর পরিবার নিয়ে সুখেই আছে। পরিবার বলতে নিজের ছোট ভাই রুহুল আমিন, বড় ছেলে ইসহাক আমিন, বড় মেয়ে শিউলি আমিন, ছোট ছেলে পারভেজ আমিন আর আছে এই পরিবারে সবার মধ্যমণি লিপি। যদিও লিপি আফসার সাহেবের বোনের মেয়ে, বোনের মৃত্যুর পর এই মেয়েকে তিনি তাঁর কাছে এনে রেখেছে। এবং ছোট বেলা থেকে অন্যান্য ছেলে মেয়ের মতই তাঁকে আদর দিয়ে মানুষ করছে। এই হল আফসার সাহেবের পরিবার। এই শহওে ঘটে যাওয়া ঘটনা আর আফসার সাহেবের পরিবারের সবার সুখ, দু:খ, হাসি, কান্নার বিভিন্ন ঘটনা নিয়েই এই গল্প কলিংবেল!

ইমরাউল রাফাত-এর রচনা ও পরিচালনায় এ নাটকে অভিনয় করছেন আব্দুল্লাহ রানা, সানজিদা প্রীতি, সাজু খাদেম, মিশু সাব্বির, তানজীকা আমিন, এ্যালেন শুভ্র, আইরিন আফরোজ ও আরও অনেকে।

সাতদিন/এমজেড

৩১ মে ২০১৫

নাটক

 >  Last ›