৩ থেকে ১১ এপ্রিল, আঁলিয়স ফ্রঁসেজ, ঢাকা

শুরু হলো চিত্র প্রদর্শনী

পারিপার্শ্বের প্রভাব-৪


আঁলিয়স ফ্রঁসেজ দো ঢাকার লা গ্যালারীতে শুরু হলো শিল্পী মহিউদ্দিন আহমেদ মহিম-এর ‘পারিপার্শ্বের প্রভাব-৪’ শীর্ষক একক চিত্র প্রদর্শনী। এই প্রদর্শনীতে প্রায় ৩০টি চিত্রকর্ম স্থান পেয়েছে। প্রদর্শনীটি চলবে ১১ ই এপ্রিল ২০১৫ পর্যন্ত। সোমবার থেকে বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। শুক্রবার ও শনিবার প্রদর্শনীটি সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি খোলা থাকবে। রবিবার প্রদর্শনী বন্ধ থাকবে। এ ছাড়া অন্যান্য দিন প্রদর্শনীটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।


প্রদর্শনীর শুভ উদ্ভোধন করা হয় শুক্রবার, ৩রা এপ্রিল ২০১৫ বিকেল ৫.৩০ ঘটিকায় আঁলিয়স ফ্রঁসেজ দো ঢাকার ক্যাফে-লা-ভেরান্দায়। প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীতে শুভ উদ্ভোধন করেন সৌয়দ জাহাঙ্গির, প্রাপ্তন পরিচালক, বাংলাদেশ শিল্পকলা একাডেমী। বিশেষ অতিথি হিসাবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্পী হামিদুজ্জামান খান, মো: ইমদাদুল হক, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব, এবং সঙ্গীতা আহমেদ, পরিচালক, জনতা ব্যাংক।

শিল্পী মহিউদ্দিন আহমেদ মহিম বরিশাল জেলায় ১৯৭৬ সালে জম্মগ্রহন করেন। তিনি ইউনিভারর্সিটি অফ ডেভেল্পমেন্ট অল্টারনেটিভ থেকে ২০০৪ সালে চিত্র কলার উপর স্বাতকত্বর ডিগ্রি অর্জন করেন। ইতি মধ্যে তিনি ছয়টি একক চিত্র প্রদশনীতে অংশগ্রহন করেছেন। ’পরিপার্শ্বের প্রভাব-৪’ তাঁর সপ্তম একক চিত্র প্রদর্শনী যেটি আঁলিয়স ফ্রঁসেজ দো ঢাকার লা গ্যালারীতে শুরু হয়েছে। এছাড়াও তিনি অনেক দলীয় প্রদর্শনীতে অংশগ্রহন করেছেন।মহিমের চিত্রকর্মে পরিপাশের্^র প্রভাব অনেক স্পষ্ট।এই প্রদর্শণীতে আমরা দেখতে পাই শিল্পীর আবেগের তীব্রতায় ক্ষিপ্ত তুলির আচড়ের বহিঃপ্রকাশ।

সাতদিন/এমজেড

৫ এপ্রিল ২০১৫

প্রদর্শনী

 >  Last ›