রাত ৯ টা ০৫ মি, মোহনা টিভি

নতুন ধারাবাহিক নাটক

হাসি খুশি ডট কম

পরিচালনা: স্বাধীন সিরাজী
অভিনয়: আজিজুল হাকিম, জয়রাজ, বন্যা মির্জা, ফারজানা ছবি

কালা মিয়ার দুই মেয়ে হাসি ও খুশি। নামের মতই হাসি আনন্দে সর্বদা তারা চলাফেরা করে। তিনবার পরীক্ষা দিয়ে তারা এসএসসি পাশ করেছে। দুবার ইন্টার পরিক্ষা দিয়েও তারা পাশ করতে পারেনি। শুধু ইংরেজীতে ফেল করে। এমন সময় কালা মিয়ার চায়ের দোকানে কাজ পায় হাবু ও বাবু নামের দুই লোক যার কারণে চায়ের দোকানের বেশ উন্নতি হয়। দোকানের নাম হয় হাসি খুশি টি স্টল। এলাকার নানা ধরনের লোক সারাদিন সেখানে এসে চা খায়। বিভিন্ন ধরনের মজার মজার ঘটনা ঘটতে থাকে চা স্টলকে কেন্দ্র করে।

হাবু ও বাবুর কল্যাণে বিক্রি বাড়তে থাকে চায়ের দোকানের, তাদের উপর প্রথমে নজর পড়ে চেয়ারম্যানের। জোয়ান ও বুদ্ধিমান বলে মনে করে তাদের। চেয়ারম্যান তাদেরকে তার হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চায়। তারাও যোগ দেয় চেয়ারম্যানের সাথে। চেয়ারম্যানের সাথে এলাকায় দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছে আরেক সাবেক চেয়ারম্যান রাজা খা’র। এক সময় সাবেক ও বর্তমান চেয়ারম্যানের মধ্যে দ্বন্দ চরম আকার ধারণ করে। প্রকাশ্যে একজন আরেকজনকে খুনের হুমকি দিতে থাকে। রহস্যের জট খুলতে থাকে এলাকার প্রতিটি খুনের পেছনের ঘটনার। হাবু ও বাবু এক সময় উচ্চ শিক্ষিত মামুনের সান্নিধ্যে আসে। মামুন ঢাকা থেকে পড়ে আসা মেধাবি ছাত্র। এলাকায় নিজেই করেছে একটা কেজি স্কুল। সেখানে সে ছাত্র-ছাত্রীদেরকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে থাকে। সে গ্রামের মানুষের সকল সুখ দুঃখের অংশিদার হয়ে যায়। মানুষ তাকে খুবই ভালবাসে। তার কারণে এক সময় চেয়াম্যানের অনেক সুবিধাই হাত ছাড়া হয়ে যায়। চেয়ারম্যান তার বিরুদ্ধে চলে যায় এ ভাবে নাটকের কাহিনী এগিয়ে যায়।

আরিফ খান স্বাধীন-এর রচনা ও স্বাধীন সিরাজী’র পরিচালনা ধারাবাহিক নাটক ‘হাসি খুশি ডট কম’ মোহনা টিভিতে প্রচারিত হবে প্রতি সোম ও মঙ্গলবার রাত ৯ টা ০৫ মিনিটে। নাটকটিতে অভিনয়ে করেছেন আ.খ.ম.হাসান, আজিজুল হাকিম, জয়রাজ, বন্যা মির্জা, ফারজানা ছবি, স্বর্ণা, আব্দুর রাতিন, কাজী উজ্জ্বল, পরেশ আচার্য্য, রেবেকা, মাসুদ রানা মিঠু ও আরও অনেকে।

সাতদিন/এমজেড

২৭ এপ্রিল ২০১৫

নাটক

 >  Last ›