রাত ১১টা ২৫ মি, ৭ এপ্রিল, বাংলাভিশন

কবি আসাদ চৌধুরী’র উপস্থাপনায়

‘রাত বিরাতে’র অতিথি সঙ্গীতশিল্পী ফাহমিদা নবী

প্রযোজনা: কাওনাইন সৌরভ

১৯৭৯ সালে গায়িকা জীবন শুরু করে তিন যুগ ধরে সাফল্যের সাথে গান গেয়ে যাচ্ছেন ফাহমিদা নবী। ঐতিহ্যবাহী সংগীত পরিবারে জন্ম গ্রহণ করা এই শিল্পীকে দেখা যাবে বাংলাভিশন টেলিভিশন চ্যানেলের নিয়মিত আড্ডার অনুষ্ঠান ‘রাত বিরাতে’র অতিথি হিসেবে। অনুষ্ঠানে তিনি কথা বলেছেন তাঁর জীবনের নানা গুরুত্বপূর্ণ ঘটনা, জানা অজানা তথ্যসহ ভবিষ্যতের পরিকল্পনা নিয়ে। রাতের সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি উপস্থাপকের সঙ্গে তাঁর স্মৃতি বিজরিত স্থানে বেড়িয়েছেন।

আধুনিক গান গেয়ে ব্যাপক জনপ্রিয়তা পাওয়া ফাহমিদা রবীন্দ্রসঙ্গীত এবং নজরুলসঙ্গীতও গেয়ে থাকেন। ২০১১ সালে তিনি ড. সেলিম আল দীন-এর লেখা ১০টি গান নিয়ে অ্যালবাম করেন ‘আকাশ ও সমুদ্র অপার’। বাপ্পা মজুমদারের সাথে যৌথভাবে তিনি ২০০৬ সালে বের করেন অ্যালবাম ‘এক মুঠো গান-১’। ২০১০ সালের ভালবাসা দিবসে বের হয় তাঁদের দ্বিতীয় অ্যালবাম ‘এক মুঠো গান-২’।

বাংলা চলচ্চিত্র ‘আহা!’তে ‘লুকোচুরি লুকোচুরি গল্প’ গানটি গাওয়ার ফলে তিনি শ্রেষ্ঠ প্লেব্যাক গায়িকা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পান। এছাড়াও তিনি চ্যানেল আই পারফরম্যান্স অ্যাওয়ার্ড (২০০৮) ও মেরিল-প্রথম আলো পুরষ্কার (২০০৯) লাভ করেন।

কবি আসাদ চৌধুরী’র উপস্থাপনায় বাংলাভিশনে ৭ এপ্রিল রাত ১১টা ২৫ মিনিটে প্রচারিত হবে ‘রাত বিরাতে’র এই পর্বটি। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন কাওনাইন সৌরভ।

সাতদিন/এমজেড

৭ এপ্রিল ২০১৫

আড্ডা ও আলোচনা

 >  Last ›