রাত ৯টা, ১ আগস্ট, মাছরাঙা টেলিভিশন

অদিতি মহসিনের উপস্থাপনায়

আলোর ভূবনের অতিথি সেলিনা হোসেন

সংগীত পরিবেশনায়: মহিউজ্জামান চৌধুরী ময়না
প্রযোজনা: স্বীকৃতি প্রসাদ বড়ুয়া


সমাজে এমন কিছু মানুষ আছেন যারা মেধা, শ্রম ও নিষ্ঠায় নিজেদেরকে নিয়ে গেছেন সাফল্যের চূড়ায়। এমনই কিছু মানুষকে নিয়ে মাছরাঙা টেলিভিশনের আয়োজন ‘আলোর ভূবনে’। বিভিন্ন অঙ্গনের এমন আলো ছড়ানো মানুষদের প্রিয় গান ও গানবিষয়ক গল্প নিয়ে এ অনুষ্ঠানের প্রতি পর্বে একজন অতিথি থাকবেন। সেই সাথে থাকবেন একজন সংগীতশিল্পী, যিনি অতিথির প্রিয় গান গেয়ে শোনাবেন। এবারের পর্বে অতিথি হিসেবে থাকছেন প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেন। আর তাঁর প্রিয় গান গেয়ে শোনাবেন প্রখ্যাত রবীন্দ্রসংগীতশিল্পী মহিউজ্জামান চৌধুরী ময়না।


সেলিনা হোসেন বাংলা একাডেমিতে গবেষণা সহকারী হিসেবে তিনি কর্মজীবন শুরু করেন। ১৯৯৭ সালে বাংলা একাডেমি’র প্রথম নারী পরিচালক হওয়ার গৌরব অর্জন করেন এই গুণী লেখক। ২০০৪ সালে তিনি কর্মজীবন থেকে অবসর নেন। তাঁর লেখা উপন্যাসগুলোর মধ্যে রয়েছে—‘হাঙ্গর নদী গ্রেনেড’, ‘ভূমি ও কুসুম’, ‘পূর্ণ ছবির মগ্নতা’, ‘ভালোবাসা প্রীতিলতা’ ইত্যাদি।

অপরদিকে এবারের পর্বে আমন্ত্রিত সংগীতশিল্পী মহিউজ্জামান চৌধুরী ময়না। বাংলাদেশের প্রবীন ও গুণী রবীন্দ্রসংগীতশিল্পীদের একজন তিনি। সাংস্কৃতিক সংগঠন ছায়ানটে গান শিখেছেন। সেই সুবাদে পেয়েছেন ওয়াহিদুল হক, সনজীদা খাতুনের মত গুণী সংগীতগুরুর সান্নিধ্য।

সাতদিন/এমজেড

১ আগস্ট ২০১৫

আড্ডা ও আলোচনা

 >  Last ›