১৫ মে মুক্তি পাচ্ছে চলচ্চিত্র ‘ঘাসফুল’

ইমপ্রেস টেলিফিল্মের নতুন চলচ্চিত্র ‘ঘাসফুল’ (The Flower of Grass) মুক্তি পেতে যাচ্ছে ১৫ মে। লাক্স নিবেদিত চলচ্চিত্রটি কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন আকরাম খান। ছবিটির শুভমুক্তি উপলক্ষে ১১ মে দুপুরে যমুনা ফিউচার পার্ক ব্লকবাস্টার সিনেমাস-এ এর লালগালিচা প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম লি. ও চ্যানেল আই’র ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, ছবির পরিচালক আকরাম খান, যমুনা গ্রুপের পরিচালক (সেলস্ এন্ড মার্কেটিং) ড. মোহাম্মদ আলমগীর এবং ছবির কলাকুশলীবৃন্দ।

এ চলচ্চিত্রে অভিনয় করেছেন কাজী আসিফ, সায়লা সাবি, তানিয়া বৃষ্টি, লায়লা আজাদ নুপুর, মানস বন্দোপাধ্যায় প্রেমুখ। সঙ্গীত পরিচালনা করেছেন সানী জুবায়ের, সম্পাদনায় সামির আহমেদ এবং চিতত্রগহণে রয়েছেন সৈয়দ কাশেফ শাহবাজি। ডিজিটাল ফরম্যাটের ১২৩ মিনিট দৈর্ঘ্যর চলচ্চিত্রটির শ্যুটিং হয়েছে কুষ্টিয়াতে। ছবির গানে কণ্ঠ দিয়েছেন প্রিয়াংকা গোপ ও সানি জুবায়ের। ১৫ মে থেকে চলচ্চিত্রটি যমুনা ব্লকবাস্টার সিনেমাস, শ্যামলী, বলাকা সিনেওয়ার্ল্ড, পূরবী (ময়মনসিংহ)সহ দেশের বিভিন্ন জেলার আরো বেশকিছু সিনেমা হলে মুক্তি পাবে।

চলচ্চিত্রের গল্পে দেখা যায়, ২১ বছর বয়সী তৌকীর তার নিজের মফস্বল শহরের রাস্তায় অলিতে গলিতে বিস্ময়ের দৃষ্টি নিয়ে ঘুরে বেড়ায়। বাড়ির ভিতরে আবছায়ায় তার আগন্তুকের মতো বিচরণ। সে বাড়িতে খুঁজে পায় দাবার বোর্ডগুটি, মনে করতে পারে না কখনও দাবা খেলতো কিনা। স্টোর রুমে খুঁজে পায় হারমোনিকা। হারমোনিকায় ফুঁ দেয় কিন্তু সুর তুলতে পারে না। বাবা মায়ের ঘরের সেলফে সে দেখতে পায় পুরনো পারিবারিক ছবির অ্যালবাম। অ্যালবামের ছবিগুলো দেখে মনে করতে পারে না কখন কোথায় ছবিগুলো তোলা। খুঁজে পাওয়া স্মৃতি চিহ্নগুলো সম্পর্কে বাবা মায়ের কাছে কিছু জানতে চাইলে তারা এড়িয়ে যায়। একদিন তৌকীর জিন্সের প্যান্টের পকেটে খুঁজে পায় একটি বিবর্ণ চিঠি। চিঠি পরে সে প্রচণ্ড দুশ্চিন্তাগ্রস্থ হয়ে পড়ে। স্মৃতিভ্রষ্ঠ তৌকীর অনেক চেষ্টা করেও চিঠির লেখিকা ‘ঘাসফুল’-এর কথা কিছুতেই মনে করতে পারে না।

সাতদিন/এমজেড

১২ মে ২০১৫

মুভি

 >  Last ›