সন্ধ্যা ৭ টা, ৪ জুলাই, ডেইলি স্টার-বেঙ্গল আর্ট প্রিসিঙ্কট, ঢাকা

স্বর্ণ পাম জয়ী চলচ্চিত্রের প্রদর্শনী

আঙ্কল বুনমি হু ক্যান রিকল হিস পাস্ট লাইভস


বেঙ্গল সিনেমাথেক-এর উদ্যোগে ঢাকার কারওয়ান বাজারে অবস্থিত ডেইলি স্টার-বেঙ্গল আর্ট প্রসিঙ্কটে (৬৪-৬৫ কাজী নজরুল ইসলাম এভিন্যু) প্রদর্শিত হবে থাই নির্মাতা এপিচাটপং উইরাসেথাকুল পরিচালিত চলচ্চিত্র ‘আঙ্কল বুনমি হু ক্যান রিকল হিস পাস্ট লাইভস’। চলচ্চিত্রটির মূল বিষয় মানুষের পূনর্জন্ম। এতে অভিনয় করেছেন থানাপাত সাইসায়মার, জেনিজিরা পংপাস, সাকদা কায়বু্যাদি’সহ আরও অনেকে। থাইল্যান্ডের প্রথম চলচ্চিত্র হিসেবে এটি ২০১০ সালে কান চলচ্চিত্র উৎসবে স্বর্ণ পাম জয় করে নেয়। থাই ভাষায় নির্মিত চলচ্চিত্রটি ইংরেজি সাবটাইটেলের মাধ্যমে প্রদর্শিত হবে। প্রদর্শনীটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।


চলচ্চিত্রটির মূখ্য চরিত্র বুনমি’র জীবনের শেষ দিন চিত্রায়িত হয় চলচ্চিত্রটিতে। তার মৃত স্ত্রী এবং হারিয়ে যাওয়া সন্তান এক অতিমানবিক অবস্থায় তার কাছে ফিরে আসে। সে যতই তার অসুস্থতার কারণ অনুসন্ধানে ধ্যানী হয়ে উঠে ততই সে জানতে পারে তার পূর্ব জন্মের কথা।

১১৪ মিনিট দৈর্ঘ্যের এই চলচ্চিত্রটি থাইল্যান্ডে মুক্তি পায় ২০১০ সালে। উল্লেখ্য বেঙ্গল সিনেমাথেকের উদ্যোগে পরদিন ৫ জুলাই একই ভেন্যুতে প্রদর্শিত হবে চলচ্চিত্র ‘জার্নি টু ইতালি’।

সাতদিন/এমজেড

৪ জুলাই ২০১৫

মুভি

 >  Last ›