জার্মানির স্টুটগার্টে চলচ্চিত্র উৎসবে

আসিফ খানের ‘দি পোস্টার’


জার্মানির স্টুটগার্ট এ অনুষ্ঠিতব্য ১২ তম ইন্ডিসচেস ফিল্ম ফেস্টিভ্যাল স্টুটগার্ট ২০১৫ এর প্রতিযোগিতা বিভাগের জন্য মনোনীত হয়েছে আসিফ খান পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দি পোস্টার’। আগামী ১৫ জুলাই থেকে শুরু হতে যাওয়া এই ফিল্ম ফেস্টিভ্যাল চলবে চলবে ২০ জুলাই পর্যন্ত। আগামী ১৬ জুলাই জার্মানির স্টাটগারট এর মেট্রোপল কিনোতে স্থানীয় সময় বিকাল ৫ টায় ছবিটি প্রদর্শিত হবে চলচ্চিত্রটি।

আমজাদ সাহেব একজন মধ্যবিত্ত । সে কঠিন, সামান্যতম রোমান্টিকতার তিনি ধার ধারেন না। সীমাহীন অশান্তির মধ্যে তিনি লক্ষ্য করলেন কে বা কারা তার নতুন রঙ করা দেয়ালে পোস্টারে ছেয়ে ফেলেছে! তিনি গর্জে উঠেন, দেওয়ালে লিখে দেন “পোস্টার লাগানো নিষেধ”। আমজাদ সাহেবের জীবন ও বাস্তবতা নিয়ে নির্মিত হয়েছে ‘দি পোস্টার’।

অমর কথাসাহিত্যিক ও নির্মাতা জহির রায়হানের ছোটগল্প অবলম্বনে ১৫ মিনিট দৈর্ঘ্যর এই ছবিতে অভিনয় করেছেন ইহতিশাম আহমেদ, মম শিউলি, হাসনাত রিপন, ফারগানা মিল্টন,ভিকি জাহেদ,আসলাম,মাসুদুর রহমান,আব্দুল খালেক,শাকিলা,ইথান, তুশার,ইরতিজা হাসান সহ শতাধিক অভিনেতা অভিনেত্রী।

উল্লেখ্য, গত বছর দিল্লির দাদা সাহেব ফালকে চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ারের পাশাপাশি অ্যাওয়ার্ড পাওয়ার পর ছবিটি চেন্নাই তে লাভ করে বেস্ট শর্ট পুরস্কার। এছাড়া কলকাতা, নয়ডা, ঢাকা, চট্টগ্রাম, মুম্বাইতে পুরস্কৃত হয়েছে ‘দি পোস্টার’। চলচ্চিত্রটির সংগীত পরিচালনা ও সম্পাদনা করেছেন রাজেশ কাপুর। বিদ্রোহী দিপনের চিত্রগ্রহণে,আসিফ খান ফিল্মস প্রোডাকশন বাংলাদেশ প্রযোজিত ও লাভলি প্রফেশনাল ইয়ুনিভার্সিটি, ইন্ডিয়ার সহ-প্রযোজনা ও পরিবেশনায় ছবিটি এই পর্যন্ত মোট ৮ টি পুরস্কার ও ৭ টি অফিসিয়াল সিলেকশন লাভ করেছে।

সাতদিন/এমজেড

১৫ জুলাই ২০১৫

মুভি

 >  Last ›