১৯ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা, ইএমকে সেন্টার, ঢাকা

মীর নাকিবুল ইসলামের তবলা বাদন

রাজধানীর ধানমণ্ডিতে অবস্থিত ইএমকে সেন্টারে (মিডাস সেন্টার, বাড়ি-৫,রোড- ২৭ পুরাতন) এক সংগীতসন্ধ্যার আয়োজন করা হয়েছে। এতে তবলা বাজাবেন দেশের জনপ্রিয় তবলাশিল্পী মীর নাকিবুল ইসলাম। তাঁকে হারমনিয়ামে সহযোগিতা করবেন তামনিয়া ইসলাম। অনুষ্ঠানের পূর্বে ভেন্যুতে টিকেট পাওয়া যাবে। টিকেটের মূল্য ১০০ টাকা। ইএমকে সেন্টারের সদস্যরা বিনা টিকেটে অনুষ্ঠানটি উপভোগ করতে পারবেন। তবে সদস্যদের অবশ্যই আইডি কার্ড সঙ্গে আনতে হবে।


নাকিবুল ইসলামের তবলা শেখার শুরু ৬ বছর বয়সে, ছায়ানটে। শ্রী অশোক পালের মত একজন খ্যাতিমান তবলাশিল্পীর কাছে তালিম গ্রহণের সৌভাগ্য অর্জন করেছেন তিনি। অশোক পাল ছিলেন কিংবদন্তী সংগীতজ্ঞ পণ্ডিত জ্ঞানপ্রকাশ ঘোষের শীর্ষ। অশোক পালের কাছে শেখার পাশাপাশি নাকিবুল ইসলাম ছায়ানটের ছয় বছর মেয়াদী তবলার প্রশিক্ষণ শেষ করেন। এখানে তিনি বরেণ্য শিল্পী শ্রী মদন গোপাল দাসের কাছে শেখার সৌভাগ্য অর্জন করেন। এ ছাড়া দু বছর তিনি পণ্ডিত গোপাল মিশ্র’র কাছে শিখেছেন। বর্তমানে তিনি বেঙ্গল পরম্পরার অধীনে পদ্মশ্রী খ্যাতাব প্রাপ্ত বিখ্যাত ভারতীয় তবলাশিল্পী সুরেশ তালওয়াকরের কাছে শিখছেন।


অনুষ্ঠানে মীর নাকিবুল ইসলামকে হারমনিয়াম বাজিয়ে সহযোগিতা করবেন তামনিয়া ইসলাম যিনি মূলত একজন তরুণ প্রতিভাবান কন্ঠশিল্পী। তিনি উচ্চাঙ্গসংগীত এবং নজরুলসংগীতের তালিম নিচ্ছেন।


সাতদিন/এমজেড

১৯ সেপ্টেম্বর ২০১৫

সঙ্গীত

 >  Last ›