A PHP Error was encountered

Severity: Notice

Message: Trying to get property of non-object

Filename: models/sitemodel.php

Line Number: 273

প্রিয়জনের গান-এ মৃদুলা ও রাফসান | সাতদিন

প্রিয়জনের গান-এ মৃদুলা ও রাফসান

২৩ জানুয়ারি বিকাল ৩টা দেশ টিভি

প্রযোজনা: সুমন সাহা

শুক্রবার বিকাল ৩টা থেকে সরাসরি সম্প্রচারিত হবে প্রিয়জনের গান অনুষ্ঠানটি। প্রতি পর্বে আমন্ত্রিত শিল্পী তার প্রিয়শিল্পীদের গাওয়া গান এবং পাশাপাশি নিজেদের গাওয়া কিছু পছন্দের গান পরিবেশন করেন। এবারের শিল্পী মৃদুলা ও রাফসান। গানের পাশাপাশি মূলশিল্পী বা আমন্ত্রিত শিল্পীর প্রিয় মানুষের সাথে টেলিফোন আলাপনের মাধ্যমে জানান গানের অন্তরালের নানান অজানা গল্প। আর প্রিয় মানুষের মুখে শিল্পীর ব্যাক্তিগত জীবন বা তার সঙ্গীত ক্যারিয়ারের অনেক অজানা দিকও জানা যায়। পাশাপাশি দর্শকরাও সরাসরি টেলিফোনে অংশ নিতে পারেন অনুষ্ঠানে। তবে দর্শকরা কোন গানের অনুরোধ করতে পারেন না। তারা শুধুমাত্র আমন্ত্রিত শিল্পী বা তার গান সম্পর্কে কোন স্মৃতি থাকলে তা শেয়ার করতে পারেন। অথবা আমন্ত্রিত শিল্পী বা গান সম্পর্কে কোন তথ্য জানতে চাইলে ফোনে প্রশ্ন করতে পারেন। সুমন সাহার প্রযোজনায় এই অনুষ্ঠানে দর্শকরা সরাসরি ফোনে গান অথবা শিল্পী সম্পর্কে কোন তথ্য জানাতে বা জানতে চাইলে ৮৩৩২৫০৯ বা ৮৩৩২৭৫৪ এই নাম্বারে ফোন করতে হবে।

রাফসানের বাবা এমএ মান্নান হাওলাদার বিটিভির একজন তালিকাভুক্ত নিয়মিত সংগীত শিল্পী। তাই বাবার নিকটই গানে হাতে খড়ি, এরপর ওস্তাদ বিপুল ভট্টাচার্য ও ওস্তাদ শহিদুজ্জামান স্বপনের নিকটও তালিম নিয়েছেন বহুদিন। গান পাগল ছেলে রাফসান মান্নান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগে ভর্তি হয়ে সেখান থেকেও দীর্ঘ দুই বছর গানের উপর শিক্ষা গ্রহন করেছেন।
২০০৯ সালের ‘চ্যানেল আই সেরাকন্ঠ’ প্রতিযোগিতায় অংশ নিয়ে সেরা পাঁচ এ স্থান করে নেয়। নিজেকে ঝালাই করে নেয়ার জন্য অংশ নেয় সুর দরিয়া এপার ওপার নামের বাংলাদেশ ও ভারতের সমন্নয়ে গানের রিয়েলিটি শোতে। দুই দেশের মধ্যে সেখানে তিনি সেরা সাতে জায়গা করে নেয়। যার ফলশ্রুতিতে শুধু বাংলাদেশেই নয় গোটা পৃথিবীতে পৌছে দিচ্ছে বাংলাদেশের কৃষ্টি কালচার। আমেরিকায় তার অসংখ্য ভক্ত শ্রোতা রয়েছে। বিজয়ের প্রাপ্তি, মিক্স সালাদ ও ‘সাই’ নামের তিনটি মিক্সড এ্যালবামে ইতোমধ্যে কাজ করেছে যা বাজারে পাওয়া যাচ্ছে। রাফসান মান্নানের সলো এ্যালবামের কাজও চলছে।

মৃদুলা চার বছর বয়স থেকে বাবার হাতে গান শেখা শুরু। এরপর ওস্তাদ চিত্ত দাস, ওস্তাদ পবিত্র সাহা, ওস্তাদ পতিত পাবন দত্তের কাছে উচ্চাঙ্গ সঙ্গীতের তালিম নেন। বর্তমানে শ্রীমতী প্রিয়াংকা গোপের কাছে উচ্চাঙ্গ সঙ্গীতের তালিম নিচ্ছেন। ছোটবেলা থেকে খেলাঘর ও উদীচীর সাথে যুক্ত ছিলেন। শিশু একাডেমি, মৌসুমী প্রতিযোগিতা, শিক্ষা সপ্তাহ সহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহন করেন এবং জাতীয় পুরষ্কার লাভ করেন। এটিএন বাংলা আয়োজিত এটিএন তারকা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সম্মিলিতভাবে ৩য় স্থান লাভ করেন।

২০০৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সঙ্গীত বিভাগে(নজরুল) ভর্তি হন। ২০১২ সালে অনার্স ও ২০১৩ সালে একই বিষয়ে মাস্টার্স পাশ করেন। বর্তমানে নজরুলের গান নিয়ে ডঃ মহসিনা আক্তার খানম লীনা তাপসীর সান্নিধ্যে এম ফিল করছেন। পাশাপাশি এক্সেল একাডেমি নামে একটি ইংলিশ মিডিয়াম স্কুলে শিক্ষকতা করছেন।

শিশু একাডেমী পুরষ্কার, সার্ক শিশু কিশোর মৈত্রী পুরষ্কার, বাবিসাস পুরষ্কার লাভ করেন এবং বিভিন্ন ডেলিগেশন ট্যুর এ বাংলাদেশ থেকে অংশগ্রহণ করেন। ২০০৮ সালে প্রথম একক এ্যালবাম ‘গোধূলি সেই বিকেলে’ প্রকাশিত হয়। এছাড়াও বিভিন্ন মিক্সড অ্যালবাম এ গান করেছেন। সম্প্রতি ১৬ জানুয়ারি মুক্তিপ্রাপ্ত নার্গিস আক্তার পরিচালিত ‘পুত্র এখন পয়সাওয়ালা’ চলচ্চিত্রে শিল্পী রবি চৌধুরীর সাথে একটি যৌথ গান করেছেন। বর্তমানে সঙ্গীত পরিচালক অজয় মিত্রের সঙ্গীত পরিচালনায় একটি রবীন্দ্র সঙ্গীতের অ্যালবামের কাজ করছেন।
প্রিয়জনের গান প্রচারিত হবে ২৩ জানুয়ারি বিকাল ৩টায় দেশ টিভিতে।