A PHP Error was encountered

Severity: Notice

Message: Trying to get property of non-object

Filename: models/sitemodel.php

Line Number: 273

রাতব্যাপী বাংলা খেয়াল উৎসব | সাতদিন

সন্ধ্যা ৬টা ৩০মি থেকে পহেলা ফেব্রয়ারি সকাল ৯টা পর্যন্ত সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই

রাতব্যাপী বাংলা খেয়াল উৎসব

৩১ জানুয়ারি,চ্যানেল আই ভবন

অংশগ্রহণে:ফেরদৌস আরা, লিও জে বাড়ৈই, ওস্তাদ ইয়াসিন খান, করিম শাহাবুদ্দিন, ড. নাশিদ কামাল, ড. লীনা তাপসী খান, বিজন চন্দ্র মিস্ত্রি, ড. হারুনুর রশিদ, প্রিয়াঙ্কা গোপ, আলিফ আলাউদ্দিন, গাজী আবদুল হাকিম, ফিরোজ খান

বাংলা খেয়ালের প্রসার ও প্রচারের লক্ষ্যে প্রথমবার রাতব্যাপী ‘বাংলা খেয়াল উৎসব’র আয়োজন করতে যাচ্ছে চ্যানেল আই। ৩১ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হয়ে পর দিন ১ ফেব্র“য়ারি সকাল ৯টা পর্যন্ত একটানা চলবে এই উৎসব। উৎসবটি অনুষ্ঠিত হবে তেজগাঁওস্থ চ্যানেল আই ভবনে। ১৪ ঘণ্টাব্যাপী এই উৎসবে ‘বাংলা খেয়াল’ পরিবেশন করে দর্শক-শ্রোতাদের বিমোহিত করবেন দেশ বরেণ্য শিল্পীদের পাশাপাশি প্রায় শতাধিক শিল্পী। আজাদ রহমানের নেতৃত্বে এই উৎসবে বাংলা খেয়াল পরিবেশন করবেন ফেরদৌস আরা, লিও জে বাড়ৈই, ওস্তাদ ইয়াসিন খান, করিম শাহাবুদ্দিন, ড. নাশিদ কামাল, ড. লীনা তাপসী খান, বিজন চন্দ্র মিস্ত্রি, ড. হারুনুর রশিদ, প্রিয়াঙ্কা গোপ, আলিফ আলাউদ্দিন, গাজী আবদুল হাকিম, ফিরোজ খান প্রমুখ। উৎসবে ওস্তাদ ইয়াসিন খানকে আজীবন সম্মাননা দেওয়া হবে চ্যানেল আইয়ের পক্ষ থেকে।

উৎসব উপলক্ষে ২৭ জানুয়ারি চ্যানেল আই কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ। সঙ্গে ছিলেন সঙ্গীতজ্ঞ আজাদ রহমান ও ওস্তাদ ইয়াসিন খান। সংবাদ সম্মেলনে উপস্থিত অতিথিরা জানান, সব ভাষায় ‘খেয়াল’ হলে বাংলা ভাষায় কেন বাংলা খেয়াল হবে না। আমাদের ভাষায় বাংলা খেয়াল করে সেটি আমরা দেশে ও বিদেশে ছড়িয়ে দিবো। তার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয়েছে। তারই প্রয়াস হিসেবে দেশে এই ধরণের একটি উৎসবের আয়োজন করা হচ্ছে চ্যানেল আই’র সহযোগিতায়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ওস্তাদ করিম শাহাবুদ্দীন, ড. হারুন উর রশীদ, ড. নাশিদ কামাল, আনন্দ আলো সম্পাদক রেজানুর রহমান প্রমুখ।