A PHP Error was encountered

Severity: Notice

Message: Trying to get property of non-object

Filename: models/sitemodel.php

Line Number: 273

বাউল সম্রাট শাহ আবদুল করিম গান নিয়ে ভব নদীর কূলে অনুষ্ঠানে গাইবেন আশিক | সাতদিন

বাউল সম্রাট শাহ আবদুল করিমের গান নিয়ে

ভব নদীর কূলে অনুষ্ঠানে গাইবেন আশিক

২৯ জানুয়ারি রাত ১১টা ৩০মি: এনটিভি

উপস্থাপনা- পারভেজ
প্রযোজনা- জাহাঙ্গীর চৌধুরী

বাংলা সংস্কৃতি তথা বাঙালীর আত্ম পরিচয় একটাই, নানা আঙ্গিকের নানা রঙের ঢঙের লোগান ও কৃত্য। এই জনপদের হাজারো গীতিকবির হাজারো গান আমাদের লোক ঐতিহ্যকে করেছেন সমৃদ্ধ। বারো মাসে তেরো পার্বণের এই দেশেই তার প্রকাশ। লালন, হাছন, বিজয় সরকার, উকিল মুন্সী, মাতাল রাজ্জাক বা আরিফ দেওয়ান- তাদের প্রত্যেকের গানে রয়েছে স্বকীয় বৈশিষ্ট্য ফলে গানের কথায় ও সুরে যেমন আছে বিচিত্র রস তেমনি সমৃদ্ধ হয়েছে আমাদের সঙ্গীত ভুবন। আর এই বাংলার সেই অমূল্য সম্পদ উপস্থাপন করতে আমাদের প্রচেষ্টা ‘প্রাণের টানে মাটির গানে’। অনুষ্ঠানের প্রতিটি পর্বে একজন করে শিল্পী থাকবেন, যিনি একজন গীতিকবির গান করবেন। থাকবেন একজন বিশেষজ্ঞ যিনি ব্যাখ্যা করবেন ঐ কবির গানের মর্মকথা। থাকবেন একজন উপস্থাপক এবং একদল বাদ্যযন্ত্রী। বাদ্যযন্ত্রে থাকবে প্রাচ্য ও পাশ্চাত্বের যুগলবন্দী। এবারের শিল্পী চ্যানেল আই সেরাকণ্ঠ আশিক।
‘গাড়ি চলে না চলে না, চলে না রে গাড়ি চলে না, আগে কী সুন্দর দিন কাটাইতাম, বন্দে মায়া লাগাইছে পিরিতি শিখাইছে, বসন্ত বাতাসে, সখি, কুঞ্জ সাজাও গো এ ধরনের অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা বাউল সম্রাট শাহ আবদুল করিম। তারই গান নিয়ে ভব নদীর কূলে অনুষ্ঠানে গাইতে আসছেন সেরাকণ্ঠ তারকা আশিক।

২০০৮ সালে রিয়েলিটি শো চ্যানেল আই সেরা কণ্ঠ প্রতিযোগিতায় অংশ নিয়ে আলোচিত হন শিল্পী আশিক। টেলিভিশন চ্যানেলে, স্টেজ শোতে পারফর্ম করার পাশাপাশি দেশের বাইরেও গান গেয়েছেন তিনি।

এনটিভিতে ২৯ জানুয়ারি রাত ১১টা ৩০ মিনিটে প্রচার হবে সঙ্গীতানুষ্ঠান ভব নদীর কূলে। জাহাঙ্গীর চৌধুরী’র প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী পারভেজ।