A PHP Error was encountered

Severity: Notice

Message: Trying to get property of non-object

Filename: models/sitemodel.php

Line Number: 273

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে সরাসরি চৈত্র সংক্রান্তি উৎসব ও হাজারও কণ্ঠে বর্ষবরণ ১৪২২ | সাতদিন

চৈত্র সংক্রান্তি উৎসব ও হাজারও কণ্ঠে বর্ষবরণ ১৪২২

সন্ধ্যা ৬টা, ১৩ এপ্রিল, চ্যানেল আই, চ্যানেল একাত্ত্বর

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে সরাসরি
চৈত্র সংক্রান্তি উৎসব ও হাজারও কণ্ঠে বর্ষবরণ ১৪২২

উপস্থাপনা: ফারজানা ব্রাউনিয়া ও অপু মাহফুজ
পরিচালনা: আমীরুল ইসলাম ও শহিদুল আলম সাচ্চু

চতুর্থবারের মতো চ্যানেল আই ও সুরের ধারা আয়োজন করছে চৈত্র সংক্রান্তি উৎসব ও হাজারও কণ্ঠে বর্ষবরণ ১৪২২ সরাসরি উদযাপনের। মূল অনুষ্ঠান শুরু হবে ১৩ এপ্রিল বিকেলে সূর্যাস্তের সাথে পঞ্চকবির গানের মধ্য দিয়ে। চৈত্রসংক্রান্তি অনুষ্ঠান শেষ হবে রাত বারটায়। এরপর পহেলা বৈশাখ ভোরে সূর্যোদয়ের সাথে শুরু হবে হাজারও কণ্ঠে বর্ষবরণ ১৪২২ সরাসরি সম্প্রচার। যেখানে সারাদেশ ও প্রবাসী বাংলাভাষী এক হাজারেরও বেশি নির্বাচিত শিল্পী পরিবেশন করবেন এসো এসো হে বৈশাখ...। রেজওয়ানা চৌধুরী বন্যার সার্বিক তত্ত্বাবধানে বর্ষবরণ উৎসবের আয়োজক চ্যানেল আই সুরেরধারা। এই উৎসবের প্রধান পৃষ্ঠপোষক বিশ্বখ্যাত ব্রান্ড সানসিল্ক।

এ উপলক্ষে চ্যানেল আই ভবনে ১২ এপ্রিল দুপুরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় । সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আই’র পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, সুরের ধারার চেয়ারম্যান ও অধ্যক্ষ রেজওয়ানা চৌধুরী বন্যা। এ সময় উপস্থিত ছিলেন উৎসব দুটির সমন্বয়ক আজিজুর রহমান তুহিন, সঙ্গীত পরিচালক পুলক সরকার এবং দৃক গ্যালারির ব্যবস্থাপনা পরিচালক শহীদুল আলম। আয়োজকরা জানালেন বাংলার ঐতিহ্যে ঘেরা কৃষ্টিকালচার বিশ্ব দরবারে আরো ব্যাপকভাবে তুলে ধরার জন্যই চ্যানেল আই ও সুরের ধারার এ প্রয়াস। এবার উৎসব দুটির স্থিরচিত্র ধারণ করে রাখবে দৃক এর প্রায় ১০০ জন আলোকচিত্রী।

মেলায় থাকবে বাঙালির হাজার বছরের বিভিন্ন ঐতিহ্যের উপাদান দিয়ে সাজানো স্টল। পিঠা-পুলি, মাটির তৈরি তৈজস, বেত, কাঁথা, পিতল, পাট-পাটজাত দ্রব্যের নানা জিনিসপত্রসহ রকমারি ও ঐতিহ্যসমৃদ্ধ নানা পণ্যে সুসজ্জিত থাকবে স্টলগুলো। বর্ষবরণ এ উৎসব চলবে পহেলা বৈশাখ দুপুর ১২টা পর্যন্ত। চৈত্র সংক্রান্তি উৎসব ও হাজারো কণ্ঠে কোটি বাঙালির বর্ষবরণ অনুষ্ঠান দুটি ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই, , ৭১ টেলিভিশন, পশ্চিম বঙ্গের রূপসী বাংলা টেলিভিশন ও রেডিও ভূমি এফএম ৯২.৮। উপস্থাপনা করবেন ফারজানা ব্রাউনিয়া ও অপু মাহফুজ। অনুষ্ঠানটি পরিচালনা করবেন আমীরুল ইসলাম ও শহিদুল আলম সাচ্চু।

১৩ এপ্রিল ২০১৫