সন্ধ্যা ৬টা ৩০ মি, ১৭ এপ্রিল, জাতীয় জাদুঘর, ঢাকা

ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায়

সংস্কৃতিক অনুষ্ঠান ‘এবং রবীন্দ্রনাথ’

বাংলা নতুন বছর ১৪২২’কে বরণ করে নিতে বাংলাদেশ জাতীয় জাদুঘর ও বাংলাদেশ সংস্কৃতি মন্ত্রনালয়ের যৌথ উদ্যোগে ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় এক ব্যতিক্রমধর্মী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ‘এবং রবীন্দ্রনাথ’ শিরোনামের এই এই আয়োজন সাজানো হয়েছে সংগীত, আবৃত্তি ও নৃত্য পরিবেশনা দিয়ে। বাংলাদেশ জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে অনুষ্ঠিতব্য এই আয়োজনে ভারত ও বাংলাদেশের প্রখ্যাত শিল্পীবৃন্দ অংশ নিবেন। অনুষ্ঠানটি শুরু হবে ১৭ এপ্রিল সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে।

অনুষ্ঠানে অংশ নিবেন বাংলাদেশের অভিনেত্রী শম্পা রেজা, সংগীতশিল্পী স্বপ্নীল সজীব ও বাচিকশিল্পী সামিউল ইসলাম। কলকাতার প্রসিদ্ধ জুটি সৌম্যজিৎ-সৌরেন্দ্র এই অনুষ্ঠানে অংশ নিচ্ছেন। অনুষ্ঠানে ধ্রুপদী নৃত্য কথাকলী পরিবেশন করবেন ভারতের বিখ্যাত কথাকলী নৃত্যশিল্পী কলামণ্ডালম। নৃত্য পরিবেশনায় আরও থাকছেন বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী চাঁদনী ও মণিপুরি নৃত্যশিল্পী মৌ দাস। অনুষ্ঠানে রবীন্দ্রনাথের গানের পাশাপাশি তাঁর পূর্ববর্তী ও পরবর্তী সময়ের কিছু গান পরিবেশিত হবে যেগুলোর সাথে রয়েছে রবীন্দ্রসংগীতের সাদৃশ্য। এ ছাড়া পরিবেশিত হবে রাগসংগীত, ঠুমরী, গজল ও নজরুলসংগীত।

নীরিক্ষাধর্মী এই অনুষ্ঠানটি উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী’র উপদেষ্টা জনাব গওহর রিজভী এবং স্বাগত বক্তব্য রাখবেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক জনাব ফাইজুল লতিফ চৌধুরী।

সাতদিন/এমজেড

১৭ এপ্রিল ২০১৫

সাংস্কৃতিক অনুষ্ঠান

 >