২৩ থেকে ২৮ এপ্রিল, শিল্পকলা একাডেমি, ঢাকা

আন্তর্জাতিক নৃত্যদিবস উপলক্ষে নৃত্যোৎসব


২৯ এপ্রিল আন্তর্জাতিক নৃত্য দিবস। দিবসটি উপলক্ষে ‘সন্ত্রাস রুখে দাও নৃত্যের ছন্দে’ শিরোনামে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা যৌথভাবে আয়োজন করেছে সপ্তাহব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালা। অনুষ্ঠানমালায় থাকছে উদ্বোধনী অনুষ্ঠান, মেলা, সেমিনার, কর্মশালা, আনন্দ শোভাযাত্রা, আলোচনা, গুণীশিল্পী সম্মাননা প্রদান ও নৃত্যানুষ্ঠান। উল্লেখ্য, বিগত ২৫ বছর ধরে বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা এ দিবসটি পালন করে আসছে।


আগামি ২৩ এপ্রিল বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির চারুকলা প্রাঙ্গণে অনুষ্ঠানের উদ্বোধন করবেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব শিল্পী মুস্তাফা মনোয়ার। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সচিব ও ভারপ্রাপ্ত মহাপরিচালক জনাব জাহাঙ্গীর হোসেন চৌধুরীর এর সভাপতিত্বে উপস্থিত থাকবেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মীনু হক, সাধারণ সম্পাদক মাহ্ফুজুর রহমান এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সঙ্গীত নৃত্য ও আবৃত্তি বিভাগের পরিচালক জনাব সোহরাব উদ্দীন।

অনুষ্ঠান-সূচি বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালা প্লাজায় ২৩ থেকে ২৮ এপ্রিল ২০১৫ প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা ও নৃত্যনুষ্ঠান। এ ছাড়া ২৬ থেকে ৩০ এপ্রিল ২০১৫ প্রতিদিন বিকেল ৩টা ৩০ মিনিট থেকে রাত ৮টা বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সঙ্গীত ও নৃত্যকলা কেন্দ্রের মহড়াকক্ষে “নবচেতনা সাংস্কৃতিক কেন্দ্রের” সহযোগিতায় ড. অর্কদেব ভট্টাচার্যের পরিচালনায় ভরত নাট্যম নৃত্যের কর্মশালা অনুষ্ঠিত হবে। এ ছাড়া ২৮ এপ্রিল থাকছে “সন্ত্রাস প্রতিরোধে নৃত্যকলার অবস্থান” শীর্ষক সেমিনার ও আনন্দ শোভাযাত্র। ২৯ এপ্রিল থাকছে গুণী নৃত্যশিল্পী সম্মাননা প্রদান। এ বছরের গুণী নৃত্যশিল্পী নারায়ন দেব।

সাতদিন/এমজেড

২৩ এপ্রিল ২০১৫

প্রদর্শনী

 >  Last ›