২৬ থেকে ৩০ এপ্রিল, ইএমকে সেন্টার

সত্যজিৎ রায় উৎসবে চারটি চলচ্চিত্রের প্রদর্শনী

বিশ্ববিখ্যাত বাঙালি চলচ্চিত্র-নির্মাতা সত্যজিৎ রায়-এর জন্ম ও মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকার ধানমণ্ডিতে অবস্থিত ইএমকে সেন্টারে আয়োজিত ‘সত্যজিৎ রায় ফেস্ট ২০১৫’ শীর্ষক উৎসবে সত্যজিৎ রায়ের ৩টি বিখ্যাত চলচ্চিত্র এবং কৌশিক গাঙ্গুলির ১টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। ইন্টারন্যাশনাল একাডেমি অফ ফিল্ম এন্ড মিডিয়া এবং ইএমকে সেন্টার-এর যৌথ উদ্যোগে আয়োজিত এই উৎসব উদ্বোধন করা হবে ২৬ এপ্রিল বিকাল ৪টা ৩০ মিনিটে। ৩০ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিতব্য এই উৎসবে ২৮ এপ্রিল ছাড়া প্রতিদিন সন্ধ্যা ৬টায় একটি করে চলচ্চিত্র প্রদর্শিত হবে। এই প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত। তবে প্রদর্শনী উপভোগ করতে হলে অনলাইনে নিবন্ধন করে নিতে হবে। অনলাইনে নিবন্ধনের জন্য goo.gl/J6uskd এই ঠিকানা ভিজিট করতে হবে।

২৬ এপ্রিল উৎসব উদ্বোধন করবেন প্রখ্যাত আলোকচিত্রী সাঈদা খানম। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন ইন্টারন্যাশনাল একাডেমি অফ ফিল্ম এন্ড মিডিয়া-এর নির্বাহী পরিচালক বিবেশ রায়। এ ছাড়া ইএমকে সেন্টার-এর পরিচালক এম কে আরিফ ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখবেন।



উল্লেখ্য, সত্যজিৎ রায়ের মৃত্যু বার্ষিকী ছিল ২৩ এপ্রিল। তিনি ১৯২১ সালের ২ মে কলকাতায় জন্মগ্রহণ করেন। ১৯৯১ সালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি এখনও পর্যন্ত অস্কারজয়ী একমাত্র বাঙালি চলচ্চিত্র-পরিচালক।

উৎসবের পূর্ণাঙ্গ সূচি:

সন্ধ্যা ৬টা, ২৬ এপ্রিল
পথের পাঁচালী

সন্ধ্যা ৬টা ২৭ এপ্রিল
অশনি সংকেত

সন্ধ্যা ৬টা, ২৯ এপ্রিল
উত্তরণ

সন্ধ্যা ৬টা, ৩০ এপ্রিল
অপুর পাঁচালী

সাতদিন/এমজেড

২৬ এপ্রিল ২০১৫

মুভি

 >  Last ›