রাত ৮টা, ২৭ এপ্রিল, চ্যানেল আই

চট্টগ্রামে অনুষ্ঠিত হল এবারের

বিবিসি বাংলাদেশ সংলাপ

অতিথি: আব্দুল্লাহ আল নোমান, হাসান মাহমুদ, রওশন সোমা, আইভি রহমান


গত শনিবার, ২৫ এপ্রিল চট্টগ্রাম নগরের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয় বিবিসি বাংলাদেশ সংলাপ। এই পর্বটি চ্যানেল আই’তে প্রচারিত হবে ২৭ এপ্রিল রাত ৮টায়। এবারের পর্বে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক হাসান মাহমুদ, উইম্যান চেম্বার চট্টগ্রামের ভাইস প্রেসিডেন্ট আইভী রহমান এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক রওশন সোমা।

আলোচনায় উঠে এসেছে আসন্ন সিটি করপোরেশন নির্বাচন’সহ নানা বিষয়। আলোচনার এক পর্যয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকলে মানুষের মনোবল বাড়বে। সেনাবাহিনীর ওপর মানুষের আস্থা আছে। কিন্তু নির্বাচন কমিশন সরকারের দিকে তাকিয়ে সিদ্ধান্ত নেয়। অন্যদিকে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, বিএনপির উদ্দেশ্য সেনাবাহিনীকে বিতর্কিত করা।

অনুষ্ঠানে আরও আলোচনা হয় চট্টগ্রামে একটি গভীর সমুদ্র বন্দর নির্মান এবং তার সাথে বর্তমান বন্দরের গুরুত্ব হারানো প্রসঙ্গে। আরেকটি গভীর সমুদ্র বন্দর নির্মাণের বিষয়ে প্যানেলিস্ট এবং দর্শকরা সবাই একমত পোষণ করেন।

সাতদিন/এমজেড

২৭ এপ্রিল ২০১৫

আড্ডা ও আলোচনা

 >  Last ›