৪ থেকে ১২ মে, আঁলিয়স ফ্রঁসেজ দ্য ঢাকা

চিত্রপ্রদর্শনী: পেইন্টেড লাভ

আঁলিয়স ফ্রঁসেজ দ্য ঢাকার লা গ্যালারিতে ৪ মে সন্ধ্যা ৬টায় উদ্বোধন করা হবে শিল্পী দিলরুবা লতিফ রোজী’র একক চিত্রপ্রদর্শনী ‘পেইন্টেড লাভ’। এটি শিল্পী’র তৃতীয় একক প্রদর্শনী। জলরং চিত্রের এই প্রদর্শনীতে শিল্পীর সাম্প্রতিক কালের আকাঁ চল্লিশটি চিত্রকর্ম প্রদর্শিত হবে। সর্ব সাধারণের জন্য উন্মুক্ত এই প্রদর্শনী ১২ মে পর্যন্ত চলবে। সপ্তাহের প্রতি সোমবার থেকে বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রদর্শনীটি খোলা থাকবে। তবে শুক্রবার ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি খোলা থাকবে। রোববার প্রদর্শনী বন্ধ থাকবে।

শিল্পী দিলরুবা লতিফ ১৯৮৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইস্টিটিউট থেকে চিত্রকলায় স্নাতক ডিগ্রী অর্জন করেন। ১৯৮৭ সালে ঢাকায় তৎকালীন শেরাটন হোটেলের গ্যালারীতে তাঁর প্রথম একক চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। তাঁর দ্বিতীয় একক চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয় নরওয়ের অসলোতে। এছাড়াও তিনি ২০১৪ সালে গ্যালারী চিত্রকে জাপান-বাংলাদেশ চিত্রকলা যৌথ প্রদর্শনীর পাশাপাশি দেশে বিদেশে অনেক যৌথ চিত্রকলা প্রদর্শনীতে অংশগ্রহন করেছেন । তিনি নানা মাধ্যমে ও প্রকরণে ছবি আঁকেন। বর্তমানে তিনি বাংলাদেশ টেলিভিশনে উর্ধ্বতন শিল্পনির্দেশক হিসেবে কর্মরত আছেন।

প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীর শুভ উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্যমন্ত্রী জনাব হাসানুল হক ইনু। বরেণ্য শিল্পী রফিকুন নবীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট শিল্প সমালোচক অধ্যাপক মঈনুদ্দীন খালেদ। আঁলিয়স ফ্রঁসেজ দ্য ঢাকার পরিচালক জনাব ব্রুনো প্লাস সম্মানিত অতিথিদের স্বাগত জানাবেন ।

সাতদিন/এমজেড

৪ মে ২০১৫

প্রদর্শনী

 >  Last ›