সন্ধ্যা ৭টা, ২৭ জুলাই, যাত্রাবিরতী

যাত্রাবিরতী ফিল্ম নাইটে

সুতপার ঠিকানা


উপমহাদেশের প্রেক্ষাপটে নারীর জীবনে আত্মপরিচয় সংকট, সামাজিক অবস্থান ইত্যাদি বিষয়কে তুলে ধরা হয়েছে প্রসূন রহমানের রচনা ও পরিচালনায় নির্মিত চলচ্চিত্র ‘সুতপার ঠিকানা’য়। চলচ্চিত্রে নাম ভূমিকায় অভিনয় করেছেন অপর্ণা ঘোষ। ঢাকার যাত্রাবিরতীতে (৬০ কামাল আতাতুর্ক এভিন্যু) চলচ্চিত্রটির বিশেষ প্রদর্শনী শুরু হবে ২৭ জুলাই ঠিক রাত ৮টা ৩০ মিনিটে। তবে সন্ধ্যা ৭টা থেকে দর্শকদের জন্য প্রদর্শনী-কক্ষ খুলে দেওয়া হবে। ৩০০ টাকার টিকেটের বিনিময়ে যে কেউ প্রদর্শনীটি উপভোগ করতে পারবেন। অনলাইনে www.imdhaka.com এই ঠিকানায় টিকেট পাওয়া যাবে। প্রদর্শনী চলাকালিন ফুচকা ও চায়ের আয়োজন থাকছে সম্পূর্ণ ফ্রি।

চলচ্চিত্রটিতে সুতপা নামের এক নারীর কিশোর বয়স থেকে মধ্যবয়স পর্যন্ত জীবনের গল্প উঠে এসেছে। সুতপার জীবন বাবার বাড়ি থেকে শ্বশুরবাড়ি, শ্বশুর বাড়ি থেকে স্বামীর বাড়ি হয়ে ছেলের বাড়ি, এভাবেই যেন আবর্তিত হয়। তার নিজস্ব পরিচয় এ সমাজ স্বীকার করতে চায় না।

চলচ্চিত্রে ১৭ বছর থেকে ৪৭ বছর বয়সী সুতপার ভূমিকায় দেখা যাবে গুণী অভিনেত্রী অপর্ণা ঘোষকে। অন্যান্য ভূমিকায় রয়েছেন শাহাদাৎ হোসেন, জয়ন্ত চট্টোপাধ্যায়, মাহমুদুল ইসলাম মিঠু, সায়কা আহমেদ, এসএম মহসীন, রাজীব সালেহীন, রবি শিকদার, আনোয়ার চৌধুরী, জুনিয়া ডলি, মীম চৌধুরী’সহ আরো অনেকে।

‘সুতপার ঠিকানা’র সংগীত পরিচালনা করেছেন কুমার বিশ্বজিৎ। চলচ্চিত্রের ৬টি গানের মধ্যে ২টি করে গান গেয়েছেন কুমার বিশ্বজিৎ ও সামিনা চৌধুরী, একটি গান গেয়েছেন চন্দনা মজুমদার এবং আরেকটি কণা ও কিশোর।

সাতদিন/এমজেড

২৭ জুলাই ২০১৫

মুভি

 >  Last ›