সন্ধ্যা ৭টা ৪৫ মি ১৫ মে, চ্যানেল নাইন

একক নাটক: নাকফুল

পরিচালনা: নিয়াজ মাহবুব
রচনা: পান্থ শাহরিয়ার
অভিনয়: তারিন, আজাদ আবুল কালাম, শাহাদাৎ হোসেন লিটন


পতিতালয়ের অসুস্থ পরিবেশে পরিচয়হীনভাবে বড় হয়ে ওঠা শিশু সান্টুর ভেতরে ছিল একটি কোমল সুস্থ মন। আর তাই, পতিতালয়ের অর্চনা হয়ে উঠেছিল তার অর্চনা দিদি।

অর্চনাও সান্টুকে ভালবাসতো তার ছোট ভাইয়ের মতো। অর্চনার মনের দুঃখ, স্বপ্ন সবই বুঝতো সান্টু। আর এ জন্যই সান্টু স্বপ্ন দেখতো অর্চনা দিদিকে নিয়ে পতিতালয় থেকে পালিয়ে গিয়ে সুন্দর একটি জীবনের। অর্চনার সামান্য একটা নাকফুল কেনার ইচ্ছাকে পূরণ করতে নিজের বেতনের পুরো টাকা খরচ করেছিল সান্টু। মোটা অংকের টাকার কারনেই অর্চনার স্বপ্নের যে জলাঞ্জলি হয়ে ছিল, তা সহ্য করতে পারেনি সান্টু। অর্চনার প্রতি প্রবল শ্রদ্ধা ও ভালোবাসার কারনে মোবারকের প্রতি সান্টুর মধ্যে তীব্র ক্ষোভের জন্ম নিয়েছিল। কারণ এই মোবারকের কারণেই তার অর্চনা দির এই দুরবস্থা।

একসময় ওলট পালট হয়ে যায় সান্টুর স্বপ্ন। অর্চনা দি কে দেওয়া হলো না তার সখের নাকফুল। কালের গহীন স্রোতে হারিয়ে যায় সান্টু। অনেক বছর পর সান্টু এখনো অপেক্ষা করছে সেই নাকফুল নিয়ে তার অর্চনা দির জন্যে।

চ্যানেল নাইনে প্রচারিত হবে একক নাটক ‘নাকফুল’। পান্থ শাহরিয়ারের রচনা ও নিয়াজ মাহবুবের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন তারিন, আবুল কালাম আজাদ, শাহাদাৎ হোসেন, শিশু শিল্পী রাসেল প্রমুখ।

১৫ মে ২০১৫

নাটক

 >  Last ›