A PHP Error was encountered

Severity: Notice

Message: Trying to get property of non-object

Filename: models/sitemodel.php

Line Number: 273

যৌন নিপীড়ন বিরোধী কনসার্টে তারার মেলা | সাতদিন

বিকাল ৪টা, ১৪ জুন, টিএসসি, ঢাকা বিশ্ববিদ্যালয়

যৌন নিপীড়ন বিরোধী কনসার্টে তারার মেলা


এ বছর পহেলা বৈশাখের উৎসব মুখর পরিবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়’সহ দেশের বেশ কিছু জায়গায় ঘটেছে অনাকাঙ্ক্ষিত যৌন নিপীড়নের ঘটনা। নারীদের প্রতি এই সহিংসতার প্রতিবাদ জানাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরের রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজন করা হয়েছে যৌন নিপীড়ন বিরোধী কনসার্টের। ১৪ জুন বিকাল ৪টা থেকে শুরু হতে যাওয়া এই কনসার্টে গানের দল হিসেবে অংশ নিচ্ছে দ্য আরমিন মূসা ব্যন্ড, গায়েন, গানপোকা, কৃষ্ণকলি ও তাঁর দল, গায়েন (মরিসন), জলের গান, জাগরণ, বাউল এক্সপ্রেস, মোবাশ্বের চৌধুরী (ওল্ড স্কুল), মাদল, মিনার্ভা, শায়ান, শিরোনামহীন, সভ্যতা, সহজিয়া এবং সানি।

উল্লেখ্য, পহেলা বৈশাখ বিকালে সোহরাওয়ার্দী উদ্যান থেকে বেরুনোর পথে দুর্বৃত্তদের একটি দল উৎসবে আসা নারীদের উপর হামলে পড়ে। দুর্বৃত্তরা সংঘবদ্ধ হয়ে নারীদের উপর যৌন নিপীড়ন চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। সে সময় কর্তব্যরত পুলিশ ও প্রশাসনের ভূমিকাও প্রশ্নবিদ্ধ হয়েছে। ছাত্র ইউনিয়নের কতিপয় নেতাকর্মী এই দুর্বৃত্তদের রুখতে এগিয়ে গেলেও পুলিশ ও উপস্থিত জনতার কাছ থেকে তাঁরা সহযোগিতা পায়নি বলে জানা গেছে। ঘটনার পরেও অপরাধীদের ধরার ব্যপারে তেমন কোন অগ্রগতি দেখা যাচ্ছে না। এ ছাড়া দেশের আরও কিছু স্থানে একই দিনে যৌন নিপীড়নের ঘটনা ঘটেছে।

এ সব অনাকাঙ্ক্ষিত ঘটনার সুষ্ঠু তদন্ত ও অপারাধীদের শাস্তির দাবিতেই এই কনসার্ট। গানকে হাতিয়ার অন্যায়ের বিরুদ্ধে সরব হওয়ার জন্যই এই আয়োজন। কনসার্টটির আয়োজনে রয়েছে যৌন নিপীড়ন বিরোধী কনসার্ট আয়োজক কমিটি।

সাতদিন/এমজেড

১৪ জুন ২০১৫