রাত ৯টা, ১৬ মে, মাছরাঙা টিভি

অদিতি মহসিনের উপস্থাপনায়

আলোর ভূবনের অতিথি

সুজেয় শ্যাম ও ফাহিম হোসেন চৌধুরী


সুরকার এবং চলচ্চিত্রের সংগীত পরিচালক সুজেয় শ্যাম। মুক্তিযুদ্ধের সময় তিনি সাংস্কৃতিক যোদ্ধা হিসেবে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। কাজ করেছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে। দেশ স্বাধীন হওয়ার পর স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত প্রথম গান ‘বিজয় নিশান উড়ছে ঐ’ যেটির সুর দিয়েছিলেন সুজেয় শ্যাম। এ ছাড়া তাঁর সুর করা জনপ্রিয় গাগুলোর মধ্যে রয়েছে ‘সালাম সালাম হাজার সালাম’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’, ‘আমারও দেশের মাটির গন্ধে’, ‘জন্ম আমার ধন্য হলো’, ‘রক্ত দিয়ে নাম লিখেছি’ ইত্যাদি। তিনি আসছেন মাছরাঙা টেলিভিশনের আড্ডা ও গানের আয়োজন ‘আলোর ভূবনে’ অনুষ্ঠানে। অনুষ্ঠানে তাঁর পছন্দের গান গেয়ে শোনাবেন সংগীতশিল্পী ফাহিম হোসেন চৌধুরী।


স্বনামধন্য রবীন্দ্রসংগীতশিল্পী ফাহিম হোসেন চৌধুরী দীর্ঘ দিন ধরে সংগীত চর্চা করে আসছেন। বাংলাদেশ বেতার ও টেলিভিশনের নিয়মিত শিল্পী ফাহিম রবীন্দ্রসংগীতের তালিম নিয়েছেন প্রাণবন্ধু সাহা এবং সেলিম মজুমদারের কাছে। এ ছাড়া তিনি শাস্ত্রীয় সংগীতে তালিম নিয়েছেন ওস্তাদ নিতাই রায়-এর কাছে।

স্বীকৃতি প্রসাদ বড়ুয়ার প্রযোজনায় অনুষ্ঠানটি মাছরাঙা টেলিভিশনে নিয়মিত প্রচারিত হয় শনিবার রাত ৯টায়। অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন প্রখ্যাত রবীন্দ্রসংগীতশিল্পী অদিতি মহসিন।

সাতদিন/এমজেড

১৬ মে ২০১৫

আড্ডা ও আলোচনা

 >  Last ›