বিকাল ৩টা, ১৭ মে, টিএসসি, ঢকা বিশ্ববিদ্যালয়

প্রদর্শিত হবে চলচ্চিত্র ‘রাশমোর’


ঢাকা ইউনিভার্সিটি ফিল্ম সোসাইটি’র উদ্যোগে আয়োজিত ১০৬তম ‘ওয়ার্ল্ড ফিল্ম মেনিফেস্ট্যাশন প্রোগ্রাম’-এর প্রথম দিন ১৭ মে বিকাল ৩টায় প্রদর্শিত হবে ওয়েজ এন্ডারসন পরিচালিত চলচ্চিত্র ‘রাশমোর’। হাস্যরসের এই চলচ্চিত্রে অভিনয় করেছেন জ্যাসন শোয়ার্জম্যান, বিল মারে, অলিভিয়া উইলিয়ামস, সেয়মোর ক্যাসেল’সহ আরও অনেকে।


চলচ্চিত্রে দেখা যায় একটি প্রিপারেটরি স্কুলে শিক্ষক হিসেবে যোগ দেন এক সুন্দরী। দ্রুরই এই শিক্ষিকা স্কুলের কিশোর বয়সী ছেলেদের আকর্ষণে পরিণত হয়। সবাই চায় তার মনযোগ আর্ষণ করতে। ম্যাক্স নামের স্কুলের এক ছাত্র তার প্রেমে পড়ে যায়। শিক্ষিকাকে আকর্ষণ করার উপায় খুজতে সে তার এক বন্ধুর বাবার স্মরণাপন্ন হয়। এদিকে তাকে সাহায্য করতে গিয়ে সেই বন্ধুর বাবাও সেই নারীর প্রেমে পড়ে যায়। এমনই গল্প নিয়ে রোমান্টিক-কমেডি ঘরানার এই চলচ্চিত্রটি এগিয়ে যায়।
উল্লেখ্য, এই আয়োজনের অংশ হিসেবে একই দিনে প্রদর্শিত হবে ওয়েজ এন্ডারসনের আরেক চলচ্চিত্র ‘দ্য গ্রান্ড বুদাপেস্ট হোটেল’। এটি ৮৭তম অস্কার চলচ্চিত্র উৎসবে চারটি বিষয়ে অস্কার জিতে নিয়েছিল। ১৮ মে ওয়ার্ল্ড ফিল্ম মেনিফেস্ট্যাশন প্রোগ্রামের দ্বিতীয় ও শেষ দিন প্রদর্শিত হবে ওয়েজ এন্ডারসন পরিচালিত চলচ্চিত্র ‘মুনরাইজ কিংডম’।

সাতদিন/এমজেড

১৭ মে ২০১৫

মুভি

 >  Last ›