২২ মে থেকে ৫ জুন, আঁলিয়স ফ্রঁসেজ, ঢাকা

মো: আবু সেলিমের একক কার্টুন প্রদর্শনী


আঁলিয়স ফ্রঁসেজ দো ঢাকার জুম গ্যালারীতে শুরু হলো “আমার প্রিয় মাতৃভূমি ৫” শিরোনামে শিল্পী মোঃ আবু সেলিমের ৫ম একক কার্টুন প্রদর্শনী। । প্রদর্শনীতে মোট ১৪ টি কার্টুন চিত্র স্থান পায়েছে। সব কার্টুনই কালি তুলিতে আঁকা। ২২ মে থেকে শুরু হওয়া এই প্রদর্শনীটি ৫ জুন ২০১৫ পর্যন্ত সর্বসাধারণের জন্য খোলা থাকবে। প্রদর্শনীটি প্রতি সপ্তাহের সোমবার থেকে বৃহষ্পতিবার বিকাল ৩টা থেকে রাত ৯ টা পর্যন্ত এবং শুক্রবার ও শনিবার সকাল ৯ টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত । রোববার সাপ্তাহিক বন্ধ।

শুক্রবার,২২ শে মে ২০১৫, বিকাল ৫ ঘটিকায় আঁলিয়স ফ্রঁসেজ দো ঢাকার ক্যফে-লা-ভেরান্দায় প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীটি উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ ডঃ আনিসুজ্জামান। এ সময় তার সাথে ছিলেন অনুষ্ঠানের সম্মানিত অতিথি অধ্যাপক নিসার হোসেন, ডীন, চারুকলা অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ।

শিল্পী মোঃ আবু সেলিম তার বক্তব্যে ১৯৯০ সাল থেকে তার এই প্রদর্শনী আয়োজনে ডঃ আনিসুজ্জামানের সমর্থন এবং বিভিন্নভাবে সহযোগিতার কথা কৃতজ্ঞতার সাথে স্বরন করেন। প্রধান অতিথির বক্তব্যে ডঃ আনিসুজ্জামান শিল্পী মোঃ আবু সেলিমের কার্টুন প্রদর্শনীর বিষয় বস্তু ও কাজের ভুয়সি প্রশংসা করে বলেন, শিল্পীর ছবি সাধারন মানুষের মনের কথা বলে।

সাতদিন/এমজেড

২৩ মে ২০১৫

প্রদর্শনী

 >  Last ›