সকাল ৭টা ৩০ মি ২৬ মে, এটিএন বাংলা

তাজা চায়ের চুমুকে'র আড্ডায়

লীনা তাপসী খান

উপস্থাপনা: কবীর তিথী এবং ইমতু
পরিচালনা: মোশতাক হোসেন মাশুক


এটিএন বাংলার প্রতিদিনের অনুষ্ঠান ‘তাজা চায়ের চুমুকে’। অনুষ্ঠানের প্রতিটি পর্বে তুলে ধরা হয় গ্রাম বাংলার ঐতিহ্য, সংস্কৃতি ও প্রকৃতিকে। অনুষ্ঠানে আরও থাকে সেদিন সম্পর্কে জানা অজানা নানান তথ্য, জন্মগ্রহণকারিদের তথ্য, আবহাওয়া, রাশিফল, বিউটি টিপস, বাংলার গান, শিল্প-সাহিত্যের খবরাখবর এবং একজন অতিথির সঙ্গে আড্ডা।


তাজা চায়ের চুমুকে'র এ পর্বের অতিথি হয়ে আসছেন কণ্ঠশিল্পী লীনা তাপসী খান। অনুষ্ঠানে তিনি জানাবেন, পেশাগত ও ব্যক্তিগত জীবনের ভাললাগা, সফলতা, ব্যার্থতার কথা।

বিশিষ্ট নজরুল সংগীতশিল্পী ড.লীনা তাপসী খান। শুদ্ধ সঙ্গীতচর্চার পাশপাশি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগে নজরুল সঙ্গীত বিষয়ক সহকারি অধ্যাপকের দায়িত্ব পালন করছেন। লীনা তাপসী খান প্রায় তিন দশক ধরে নজরুল চর্চা করে আসছেন। বাবা এম এ খানের হাত ধরে তাঁর সঙ্গীতাঙ্গনে পথচলা শুরু হয়। পরে তিনি খালিদ হোসেন এবং শেখ লুৎফর রহমানের কাছে নজরুল সঙ্গীতে তালিম নেন। কলকাতার ধীরেন্দ্র চন্দ্র মিত্রের কাছেও দীর্ঘ দিন নজরুল সঙ্গীত শিখেছেন। এ ছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ড. রফিকুল ইসলামের তত্ত্বাবধানে ‘নজরুলের গানে রাগের ব্যবহার’ বিষয়ে ডক্টরেট ডিগ্রি অর্জন করেন। সর্বশেষ ২০১৩ সালে তাঁর 'গোধূলি লগনে' শিরোনামে নজরুল সঙ্গীতের অ্যালবামটি বাজারে আসে। এতে লীনা তাপসী খানের সঙ্গে আরো গেয়েছেন তার মেয়ে মাহ্জাবিন খান।

কবীর তিথী এবং ইমতুর উপস্থাপনা এবং মোশতাক হোসেন মাশুক এর পরিচালনায় ‘তাজা চায়ের চুমুকে’ এটিএন বাংলায় প্রচার হবে সকাল ৭টা ৩০ মিনিটে।

২৬ মে ২০১৫

আড্ডা ও আলোচনা

 >  Last ›